ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে নয়ীম গহরের পরিবার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে নয়ীম গহরের পরিবার নয়ীম গহর

‘জন্ম আমার ধন্য হলো মাগো’, ‘নোঙর তোলো তোলো’, ‘পূবের ওই আকাশে সূর্য উঠেছে’- এমন অনেক জাগরণী গানের প্রখ্যাত গীতিকার নয়ীম গহর গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে শয্যাশায়ী। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন তিনি।

তাকে এখন রাখা হয়েছে রাজধানী উত্তরার ওমেন্স হাসপাতালে।

জানা গেছে, নয়ীম গহরের উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু তা বহন করতে গিয়ে হিমশিম খাচ্ছে পরিবার। তাই রাষ্ট্রীয় সহযোগিতা প্রত্যাশা করছেন তারা। তার কন্যা অভিনেত্রী ইলোরা গহর বললেন, ‘বাবার উন্নত চিকিৎসার্থে আমরা প্রধানমন্ত্রীর একান্ত সহযোগিতা কামনা করছি। ’

২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় নয়ীম গহরের হৃৎপিন্ডে অস্ত্রোপচার করা হয়েছিলো। তখন তার বয়স ছিলো ৭৮ বছর। ছয় মাস আগে তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর তার স্মৃতিশক্তি লোপ পেয়েছে। চলার শক্তিও হারিয়েছেন। পারছেন না খেতেও। বিছানায় শুয়ে থাকতে থাকতে পিঠে একরকম ঘা হয়ে গেছে তার। তাই উন্নত চিকিৎসার জন্য প্রধামন্ত্রীর শরণাপন্ন হয়েছেন পরিবার।

নয়ীম গহর একাধারে গীতিকার, ঔপন্যাসিক, গায়ক, নায়ক, নাটক রচয়িতা। তিনি বিবিসি বাংলার ভাষ্যকার ও সংবাদ পাঠক ছিলেন। ২০১৩ সালে দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত করা হয় তাকে। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাই নয়ীম গহরকে পদকটি পরিয়ে দেন।

বাংলাদেশ সময় : ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।