ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাসে চড়লেন ইমন-মেহজাবিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
বাসে চড়লেন ইমন-মেহজাবিন ‘ডানা মেলে’ নাটকে ইমন ও মেহজাবিন/ ছবি: নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন ৩০০ ফুট সড়কে হলুদ রঙা একটি বাসের জানালায় চোখ পড়তেই দেখা গেলো মেহজাবিন! তার পাশে ইমন। ঘটনা কী? বাসের পেছন পেছন যাচ্ছে এ দুই তারকার ব্যক্তিগত দুটি গাড়ি।

ইমন ও মেহজাবিন দু’জনই তারকা। গণপরিবহনে চড়ে যাতায়াতের সুযোগ কই তাদের! এ কারণেই গত ১০ বছর বাসে চড়েননি তারা। এক দশক পর চড়লেন।

পিঁপড়ের মতো ধীরগতিতে চলছে বাস। কিছুদূর গিয়ে থামে। আবার চলে। আবার থামে। ভেতরে ঢুকতেই মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বললেন, ‘কেমন আছেন?’ বাসে ঘুরে ঘুরে তিনি পরিচালনা করছেন একক নাটক ‘ডানা মেলে’। এটি লিখেছেনও তিনি। গল্প নয়, তার কাছে জানা গেলো, এতে মেয়েদের সম্পর্কিত গুরুত্বপূর্ণ একটা বক্তব্য আছে।

বাসে চড়া প্রসঙ্গে ইমন বাংলানিউজকে বললেন, ‘বাসে কাজ করতে হবে জানার পর গুনছিলাম কতো বছর এই বাহনে উঠিনি। হিসাব করে দেখলাম দশ বছর হবে। ব্যাপারটা অন্যরকম লাগছে। ’ তিনি আরও বলেন, ‘আমি এমনিতে এখন নাটকে খুব একটা কাজ করি না। এই নাটকের নির্মাতা রাজ ভাই আর আমি নরসিংদীর ছেলে। সেদিক থেকে একটা টান তো আছেই। তাছাড়া গল্পটাও বেশ ভালো লেগেছে। ’

ইমন ও মেহজাবিনের সামনে ক্যামেরায় বসেছেন চিত্রগ্রাহক চন্দন রায় চৌধুরী। বাসের ভেতর সব যাত্রীই রাজের প্রতিষ্ঠান সিনেমাওয়ালার, দু’একজন পেশাদার অভিনয়শিল্পী। তাদের মধ্যে আছেন নাজিমউদ্দিন রাজু, মাজেদুল হক রানা, এবি রোকন, বাবুল প্রমুখ।

গতকাল সোমবার (১৪ সেপ্টেম্বর) নিকেতনে নাটকটির দৃশ্যায়ন শুরু হয়। এতে আরও অভিনয় করেছেন শামীম নাজনীন ও জিএম শহিদুল আলম। চ্যানেল আইতে ঈদের তৃতীয় দিন রাত ৯টা ৩৫ মিনিটে প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।