ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কে পাচ্ছেন তনুশ্রী পদক?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
কে পাচ্ছেন তনুশ্রী পদক?

সৃজনশীল নাট্যতরুণ তনুশ্রী গায়েনের অকাল প্রয়াণে তার প্রতি শ্রদ্ধার্ঘ্যে ২০০১ সাল থেকে প্রতি বছর নাট্যধারা প্রদান করে আসছে তনুশ্রী পদক। নাট্যাঙ্গনের আলোচিত এই সম্মান এবার কে পাচ্ছেন তা নিয়ে আলোচনা চলছে মঞ্চপাড়ায়।

তবে এই স্বীকৃতি প্রদানের আগ পর্যন্ত তা গোপন রাখা হয়।

আগামীকাল বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার মূল হলে পদক প্রদানকালে প্রকাশ হবে বিজয়ীর নাম। মনোনীত ব্যক্তির হাতে পদক তুলে দেবেন প্রধান অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকছেন আইটিআইয়ের সভাপতি রামেন্দুু মজুমদার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

নাট্যধারার দলপ্রধান মাসুদ পারভেজ মিজুর সভাপতিত্বে পদক প্রদান অনুষ্ঠান শেষে রয়েছে নাট্যধারার আলোচিত প্রযোজনা ‘আয়না বিবির পালা’। ময়মনসিংহ গীতিকা অবলম্বনে এটি নির্দেশনা দিয়েছেন রবিউল আলম।

এ পর্যন্ত ১৪ জন তরুণ নাট্যকর্মী তনুশ্রী পদক পেয়েছেন। তারা হলেন- সাইদুর রহমান লিপন, নাসিরুল হক খোকন, আশীষ খন্দকার, ত্রপা মজুমদার, আমিনুর রহমান মুকুল, কামালউদ্দিন কবির, দিলীপ চক্রবর্তী, জগলুল আহমেদ, রাহুল আনন্দ, সামিনা লুৎফা নিত্রা ও শুভাশিস সিনহা, দেবাশীষ ঘোষ, সুদীপ চক্রবর্তী এবং রুমা মোদক।

বাংলাদেশ সময় : ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।