ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অবশেষে মানাম-বকুল-আসিফ ত্রয়ী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
অবশেষে মানাম-বকুল-আসিফ ত্রয়ী (বাঁ থেকে) মানাম আহমেদ, আসিফ আকবর ও কবির বকুল

আসিফের তৃতীয় একক অ্যালবাম ‘তুমি কথা রাখোনি’ থেকে শুরু, এরপর গত ১৪ বছরের তার অনেক গানে কি-বোর্ড বাজিয়েছেন মানাম আহমেদ। কিন্তু তার সুরে আসিফের কখনও গাওয়া হয়নি।

মূল কথা হলো, মাইলসের অনেক জনপ্রিয় গানের সুর দিলেও বাইরে খুব একটা সুরকার হিসেবে কাজই করেননি তিনি। অবশেষে মানাম আহমেদের সুরে গেয়েছেন আসিফ।

‘কি চাও তুমি’ শিরোনামের গানটি লিখেছেন কবির বকুল। তার লেখা গানও প্রথমবার সুর করলেন মানাম। তিনি বললেন, ‘এতো বছর আমরা একই শিল্পে কাজ করছি, অথচ একসঙ্গে কাজ করা হয়ে ওঠেনি। এই গানটা সেই দূরত্ব মিটিয়ে দিয়েছে বলতে পারেন। ’

নতুন গানটি প্রসঙ্গে মানাম আহমেদ বাংলানিউজকে বললেন, ‘একটু ফিল্মিক ধাঁচের গান। আসিফ ভালো গেয়েছে। আমি আশাবাদী। ’ যোগ করে জানালেন, মাইলসের বাইরে সুরকার হিসেবে কাজ শুরু করেছেন তিনি।

কবির বকুল বললেন, ‘মানাম আহমেদের সঙ্গে কাজ না করতে পারার অপূর্ণতা ছিলো। এ গানের মাধ্যমে সেটা পূর্ণ হলো। এটা সুরের ওপর লিখেছি। ’ 

নতুন গানটি থাকবে আসিফের আগামী অ্যালবামে। তার সঙ্গে গানটিতে কণ্ঠ দিয়েছেন রমা রহমান। তারা এর আগে ‘লাভ ম্যারেজ’ ছবিতে গেয়েছেন। তাদের নতুন গানের ভিডিও বাজারে আসবে তাড়াতাড়ি।

আসিফ বললেন, ‘সেই কৈশোর থেকে মাইলস এবং মানাম ভাইয়ের ভক্ত আমি। ৩০ বছর ধরে পেশাদার সংগীতশিল্পী হিসেবে তিনি কাজ করে যাচ্ছেন গোছানোভাবে, সুনামের সঙ্গে। তিনি আমার জন্য গান তৈরি করেছেন, এজন্য ভালো লাগছে। নতুন এবং আলাদা কিছু মনে হবে শ্রোতাদের। ’

বাংলাদেশ সময় : ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।