ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

কলকাতায় সেরা রোকেয়া প্রাচী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
কলকাতায় সেরা রোকেয়া প্রাচী রোকেয়া প্রাচী

‘গাড়িওয়ালা’য় অনবদ্য অভিনয় নৈপুন্যের সুবাদে কলকাতায় অনুষ্ঠিতব্য নেজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পার্শ্ব অভিনেত্রী নির্বাচিত হলেন রোকেয়া প্রাচী। আশরাফ শিশির পরিচালিত ছবিটি হয়েছে সেরা চলচ্চিত্র।

এ ছাড়া শেখ মারুফ হয়েছে সেরা শিশুশিল্পী।
 
আগামী ২৫ ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই উৎসব। সমাপনী দিনে আইলিড ক্যাম্পাসের মিলনায়তনে পুরস্কার গ্রহণ করবেন তারা। ২৫ সেপ্টেম্বর সকালে উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হবে ‘গাড়িওয়ালা’। ‘পাইড পাইপার’ ছবির জন্য সেরা অভিনেতা হয়েছেন বলিউডের রাজপাল যাদব। সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ইতালির করিনা কোর্নিও (লা স্কালচারা)।
 
জানা গেছে, যুক্তরাষ্ট্রের কার্লিফোনিয়ায় আজ ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ডেভিস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে চূড়ান্ত পর্যায়ে লড়াই করবে ‘গাড়িওয়ালা’। একই শহরে ২৪ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠিতব্য জেফারসন স্টেট ফ্লিক্স ফেস্টিভ্যাল, আগামীকাল থেকে স্পেনের বার্সোলোনায় অনুষ্ঠিতব্য চতুর্থ ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব সিনেমা, ২৬ ও ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিতব্য সামার স্ল্যাম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেবে ছবিটি।
 
১ থেকে ৭ সেপ্টেম্বর হলিউড ও লাস ভেগাসে অনুষ্ঠিত সিনেরকম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগে ছবিটির জন্য আশরাফ শিশির সেরা চলচ্চিত্র পরিচালক বিভাগে প্লাটিনাম অ্যাওয়ার্ড, শিশুশিল্পী কাব্য ও মারুফ শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে পর্যায়ক্রমে গোল্ড অ্যাওয়ার্ড ও এমারেল্ড অ্যাওয়ার্ড পেয়েছে।
 
এ  নিয়ে ‘গাড়িওয়ালা’র ঝুলিতে যোগ হয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে মোট ১৪টি পুরস্কার। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, সংযুক্ত আরব আমিরাত, গ্রিস, পর্তুগাল, রাশিয়া, কম্বোডিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ, ইতালি, চিলি, ভেনেজুয়েলা, কসোভো, রাশিয়া, কেনিয়া, মেক্সিকো-সহ মোট পাঁচ মহাদেশের ১৮টি দেশের ৫৩টি শহরে ৫৩টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ছবিটি।  
 
পরিচালক জানান, বিভিন্ন দেশে পুরস্কারজয় ও প্রশংসা কুড়ানোর পর ঈদুল আজহা উপলক্ষে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ‘গাড়িওয়ালা’। পাশাপাশি চ্যানেল আইয়ে ঈদের পঞ্চম দিন সকাল সাড়ে ১০টায় এর ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে। এ বছরের ২৫ মে ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে কর্তন ছাড়াই। এতে রাইসুল ইসলাম আসাদও অভিনয় করেছেন মুখ্য চরিত্রে।
 


বাংলাদেশ সময় : ০৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।