ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দেশের স্কুল-কলেজ দেখবে 'লালজমিন'

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
দেশের স্কুল-কলেজ দেখবে 'লালজমিন' 'লাল জমিন' নাটকে মোমেনা চৌধুরী

দেশের নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করতে এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর তুলে ধরা লক্ষ্যে শুন্যন রেপার্টরির প্রশংসিত প্রযোজনা ‘লালজমিন’ বিভিন্ন স্কুল-কলেজে মঞ্চায়নের পরিকল্পনা করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন স্কুল-কলেজের সঙ্গে দলটির যোগাযোগ হয়েছে।

যেসব স্কুল-কলেজ কর্তৃপক্ষ মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত নাটকটি তাদের ছাত্রছাত্রীদের দেখাতে আগ্রহী, তাদেরকে শুন্যনের সঙ্গে যোগাযোগের জন্য অনুরোধ করেছেন এর অভিনেত্রী মোমেনা চৌধুরী। চলতি মাসের প্রথম সপ্তাহে আমেরিকা থেকে দেশে ফিরেছেন তিনি।

মোমেনা ফেরার সুবাদে ছয় মাস পর মঞ্চে ফিরছে ‘লালজমিন’। বাংলাদেশ শিল্পকলা একাডেমীর স্টুডিও থিয়েটার হলে আগামীকাল রোববার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় এর ৮৪তম প্রদর্শনী হবে।  

মুক্তিযুদ্ধে একজন কিশোরীর অংশগ্রহণ, যুদ্ধের ভয়াবহতা, মেয়েটির ত্যাগ- সবশেষে স্বাধীনতা অর্জন নিয়েই নাটকটি।   লিখেছেন মান্নান হীরা, নির্দেশনা দিয়েছেন সুদীপ চক্রবর্তী। পোশাক পরিকল্পনায় ওয়াহিদা মল্লিক জলি। সংগীত পরিকল্পনায় জুলফিকার চঞ্চল ও রামিজ রাজু। গানে কন্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী, রামিজ রাজু ও নীলা সাহা। এবারের প্রদর্শনীর নেপথ্যে সংগীত প্রয়োগে থাকবেন নিথর মাহবুব।



বাংলাদেশ সময় : ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।