ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘পরবাসিনী’র প্রথম ঝলক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
‘পরবাসিনী’র প্রথম ঝলক ‘পরবাসিনী’র দৃশ্যে ইমন ও রিত মজুমদার

স্বপন আহমেদ বলে আসছিলেন, তার নতুন ছবি ‘পরবাসিনী’ কল্পবিজ্ঞানধর্মী। তাই এতে স্পেশাল ইফেক্টস, এলিয়েন, মহকাশযান সবই থাকা চাই।

ছবিটির ট্রেলারের অংশবিশেষে সবকিছুই পাওয়া গেলো। গতকাল রোববার (২০ সেপ্টেম্বর) ইউটিউবে উন্মুক্ত হলো এটি। এর ব্যাপ্তি ২ মিনিট ২৩ সেকেন্ড।

‘পরবাসিনী’কে বলা হচ্ছে, দেশের প্রথম কল্পবিজ্ঞানধর্মী চলচ্চিত্র। এর গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা সবই স্বপনের। রেগে এন্টারটেইনমেন্টস অ্যান্ড ট্যুরিজম লিমিটেডের প্রযোজনায় ২০১২ সালে শুরু হয় এর দৃশ্যধারণ। বিভিন্ন দেশে কাজ এবং ভিএফএক্স-এর কাজ শেষ করতে তিন বছর সময় লেগেছে। বাংলাদেশের পাশাপাশি ভারতের কলকাতা ও মুম্বাই, ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, নেদারল্যান্ডস, জার্মানি ও লুক্সেমবার্গে এর দৃশ্যায়ন হয়েছে।

ছবিটিতে ইমন জুটি বেঁধেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ভারতীয় অভিনেত্রী রিত মজুমদারের সঙ্গে। এ ছাড়াও আছেন কলকাতার সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া, বাংলাদেশের কাজী উজ্জ্বল, অপ্সরা আলী, দাউদ হোসাইন রনি, সোহেল খান, চাষী আলম, রাহুল, কলকাতার রবিরঞ্জন মৈত্র, ফরাসি অভিনেতা হাভিয়ার বোনাত্রে প্রমুখ। একটি আইটেম গানে নেচেছেন বলিউড অভিনেত্রী উর্বশী রাওতেলা (মিস ইউনিভার্স ইন্ডিয়া ২০১২)।

চলতি বছরের ডিসেম্বরেই প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাওয়ার কথা। তার আগে জমকালো আয়োজনে প্রকাশ হবে এর গানের অ্যালবাম। এ ছবিতে গান গেয়েছেন কনা, এলিটা, তিশমা, ইবরার টিপু, পারভেজ, পড়শী, তানভীর তারেক, সুকন্যা, প্যারিস প্রবাসী আরিফ রানা, কলকাতার রূপঙ্কর। গানগুলো লিখেছেন জাহিদ আকবর, জনি হক, রবিউল ইসলাম জীবন, স্বপন আহমেদ ও কলকাতার শ্রীজাত। সুর ও সংগীত পরিচালনায় ইবরার টিপু, মুম্বাইয়ের ডিজে আকস, কলকাতার বিনীত রঞ্জন মিত্র, প্যারিস প্রবাসী আরিফ রানা।

* ‘পরবাসিনী’ ছবির টিজার :
 

বাংলাদেশ সময় : ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।