ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সিরিয়া থেকে সন্তান দত্তক নিচ্ছেন ব্র্যাঞ্জেলিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
সিরিয়া থেকে সন্তান দত্তক নিচ্ছেন ব্র্যাঞ্জেলিনা ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি

এখন আছে ছয় সন্তান, যুক্ত হচ্ছে আরও একজন। কারণ পরিবারকে বড় করছেন ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলি দম্পতি।

এবার সিরিয়া থেকে অনাথ এক ছেলেকে দত্তক নিচ্ছেন তারা।

চলতি বছরের এপ্রিলে জাতিসংঘের শরণার্থী বিষয়ক শুভেচ্ছাদূত হিসেবে তুরস্কের এক উদ্বাস্তু শিবির পরিদর্শনে গিয়েছিলেন জোলি। তখন সিরিয়ায় চার বছর ধরে চলে আসা সংঘাত নিরসনে ব্যর্থ হওযায় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সমালোচনা করেন তিনি। সেখানে সিরীয় তিন ভাইয়ের সঙ্গে পরিচয় হয় তার। বাবাকে সেনাবাহিনীরা ধরে নিয়ে যাওয়ায় এবং বোমা বিস্ফোরণে মায়ের মৃত্যু হওয়ায় এতিম হয়ে গেছে তারা। মর্মস্পর্শী ঘটনা জেনে তাদেরকে দত্তক নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন ৪০ বছর বয়সী এই অভিনেত্রী।

আমেরিকায় ফিরে পিটকে একথা জানান জোলি। কিন্তু পরিবারের ওপর নেতিবাচক প্রভাব পড়তে পারে বলে শুধু একজনকে দত্তক নেওয়ার জন্য স্ত্রীকে অনুমতি দিয়েছেন তিনি। তার কথাই মেনে নিয়েছেন জোলি।

একটি সূত্র জানিয়েছে, সিরিয়া থেকে সন্তান দত্তক নেওয়ার জন্য অনেক প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়। সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে কমপক্ষে চার-পাঁচ মাস লাগবে তাকে আমেরিকায় নিয়ে আসতে।

ব্র্যাঞ্জেলিনার ছয় সন্তানের তিনজনই দত্তক। তারা হলো কম্বোডিয়ার ম্যাডক্স (১৩), ইথিওপিয়ার জাহারা (১০) এবং ভিয়েতনামের প্যাক্স (১১)। এ ছাড়া তাদের নিজেদের তিন সন্তান হলো- শিলো (৮) এবং যমজ সন্তান নক্স ও ভিভিয়েন (৬)। গত বছরের নভেম্বরে পিট-জোলি বিয়ে করেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।