ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিদেশেও ৩০০ কোটির ঘরে ‘পিকে’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৫
বিদেশেও ৩০০ কোটির ঘরে ‘পিকে’ ‘পিকে’র দৃশ্যে আমির খান ও আনুশকা শর্মা

ভারতের মতো আন্তর্জাতিক বাজারেও ৩০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করলো আমির খানের ‘পিকে’। এর মাধ্যমে বহির্বিশ্বে ভারতের সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল ছবির তকমা পেয়ে গেলো এটি।



জানা গেছে, বিদেশে ৩০৩ কোটি রুপি আয় করেছে রাজকুমার হিরানি পরিচালিত ‘পিকে’। এর বেশিরভাগ এসেছে চীন, উত্তর আমেরিকা, মধ্যপ্রাচ্য, ব্রিটেন, তাইওয়ান, নেদারল্যান্ডস, জার্মানি ও অস্ট্রেলিয়া থেকে। এর মধ্যে গত মে মাসে শুধু চীনেই ৪ হাজার ৬০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায এটি। এখনও হংকং আর দক্ষিণ কোরিয়ার কয়েকটি অঞ্চলে এটি চলছে। ভারতে এর ব্যবসা হয়েছে ৩৪৮ কোটি রুপি। সব মিলিয়ে ছবিটির আয়ের পরিমাণ ৬৫১ কোটি রুপি।

হিরানি আইএএনএসকে বলেছেন, ‘প্রতি মাসেই ছবিটির আয় আমাকে চমকে দিয়েছে। বিদেশেও মুক্তির পর থেকেই এটি ভালো চলছে। ’

প্রযোজক বিধু বিনোদ চোপড়াও যারপরনাই খুশি। তার কথায়, ‘বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপি আয় করতে পেরেছি জেনে খুব ভালো লাগছে। আমার কাছে এই অর্জনকে মনে হচ্ছে, ভারতীয় ছবি আন্তর্জাতিক অঙ্গনে পৌঁছে গেছে। ’

গত বছরের ১৯ ডিসেম্বর মুক্তি পায় ‘পিকে’। এতে ভিনগ্রহের প্রাণীর চরিত্রে অভিনয় করেন আমির। তার সহশিল্পীরা হলেন সঞ্জয় দত্ত, আনুশকা শর্মা ও সুশান্ত সিং রাজপুত।


* ‘পিকে’ ছবির ‘চার কদম’ গানের ভিডিও :


* ‘পিকে’ ছবির ‘ভগবান হ্যায় কাহারে তু’ গানের ভিডিও :


বাংলাদেশ সময় : ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।