ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সেপ্টেম্বরের নির্বাচিত চলচ্চিত্র অক্টোবরে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
সেপ্টেম্বরের নির্বাচিত চলচ্চিত্র অক্টোবরে

‘নতুন চলচ্চিত্র, নতুন নির্মাতা’ শিরোনামে বছরব্যাপী প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের সেপ্টেম্বর মাসের প্রদর্শনী হয়নি ঈদুল আজহার কারণে। অক্টোবর মাসের প্রথম সপ্তাহে প্রদর্শিত হবে এগুলো।

আর অক্টোবরের প্রদর্শনী থাকছে যথারীতি মাসের শেষ শুক্রবারে। সেপ্টেম্বর মাসের প্রদর্শনীর জন্য জমা পড়া চলচ্চিত্র থেকে ১৩টি ছবি নির্বাচন করেছেন জুরি সদস্যরা। এর মধ্যে রয়েছে ১১টি স্বল্পদৈর্ঘ্য কাহিনী, একটি প্রামাণ্য ও একটি অ্যানিমেটেড কাহিনীচিত্র।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা মিলনায়তনে আগামী ২ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় থাকছে ছয়টি স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্রের উদ্বোধনী প্রদর্শনী। এগুলো হলো সাইফ রাসেলের ‘অনিরুদ্ধ আলো’, আবু নাসেরের ‘ক্রাইসিস’, ফরহাদ উদ্দিন মাসুমের ‘মেমোরিস’, শৈল্পিক হুমায়ুনের ‘ইচ্ছের নৌকা’, মাহামুদ হায়াৎ অর্পণের ‘বিওয়ার’ এবং নোমান রবিনের ‘সি ইউর ফেস ইন দ্য মিরর’।

বিকেল ৫টা থেকে দেখানো হবে স্বল্পদৈর্ঘ্য কাহিনীচিত্র জামসেদুর রহমান সজীবের ‘ভ‚তের রহস্য’, রেহমান রাহাতের ‘মিস্টরি কিউব’ (উদ্বোধনী প্রদর্শনী), ফরিদুল আহসান সৌরভের ‘চেজ’, শফিউল আজমের ‘দ্য রাইটার’, মোহাম্মদ নাজমুল হাসানের অ্যানিমেটেড কাহিনীচিত্র ‘এ সিনারস ডেথ’ (উদ্বোধনী প্রদর্শনী) এবং বিদ্রোহী দিপনের প্রামাণ্য চলচ্চিত্র ‘নিয়ার টু সোল’ (উদ্বোধনী প্রদর্শনী)। সন্ধ্যা ৭টায় দেখা যাবে রাজীবুল হোসেন এবং শিক্ষার্থীদের যৌথ নির্মাণ প্রামাণ্য চলচ্চিত্র ‘মৃত্যু পাড়ে বাড়ি’ প্রদর্শনী।

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর যৌথ আয়োজনে বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্য চলচ্চিত্র নিয়ে হচ্ছে এই উৎসব। নির্বাচিত ছবিগুলো দর্শনীর বিনিময়ে দেখানো হয়। দর্শনীর টাকা দর্শকের উপস্থিতিতে নির্মাতাদের হাতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।