ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

নতুন গান বাঁধছেন লাকী আখান্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
নতুন গান বাঁধছেন লাকী আখান্দ

অসংখ্য বাংলা গানের সুরস্রষ্টা লাকী আখান্দ এখন অসুস্থ। ভুগছেন ফুসফুসের ক্যান্সারে।

কিন্তু ‘আমায় ডেকো না’, ‘এই নীল মনিহার’, ‘আবার এলো যে সন্ধ্যা’, ‘আজ বৃষ্টির কান্না দেখে’, ‘কবিতা পড়ার প্রহর এসেছে’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘কে বাঁশি বাজায় রে’-এর মতো অসংখ্য গানের সুরস্রষ্টা যিনি; তিনি তো আর থেমে থাকতে পারেন না। অসুস্থ শরীর নিয়ে চিকিৎসার উদ্দেশ্যে লাকী আখান্দ ব্যাংককে আছেন এখন। সিদ্ধান্ত নিয়েছেন, ওখানে বসে আবার সুর করবেন তিনি। উপহার দেবেন নতুন গান।

পারিবারিক সূত্র জানিয়েছে, আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) একটি কি-বোর্ড কিনতে যাওয়ার কথা আছে লাকী আখান্দের। ফেসবুকে এ সম্পর্কিত একটি স্ট্যাটাসও দিয়েছেন গীতিকার আসিফ ইকবাল। তিনি লিখছেন, ‘ওখানে বসে সুর করবেন। বলেছেন আমাকে গান পাঠাতে। ’

এদিকে ১৭ সেপ্টেম্বর সফল অস্ত্রোপচারের পর লাকী আখান্দের শারীরিক অবস্থার বেশ উন্নতি হয়েছে। জানা গেছে, সার্জারির ক্ষত শুকালে সপ্তাহখানেক পর থেকে শুরু হবে কেমোথেরাপি। ব্যাংককে তার সঙ্গে আছেন কন্যা মাম্মেনতি। সেখানে বাবা-মেয়ে বাসা পেয়ে গেছেন। হাসপাতাল ছেড়ে আগামী ৪ অক্টোবর তারা ওই বাসায় উঠবেন।

গত ১ সেপ্টেম্বর গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয় লাকী আখান্দকে। উন্নত চিকিৎসার উদ্দেশ্যে ১০ সেপ্টেম্বর নেওয়া হয় থাইল্যান্ডে। সেখানকার পায়থাই হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।