ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একডজন ফুলের নাম দিয়ে গান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
একডজন ফুলের নাম দিয়ে গান

‘কলমীলতা তোমার সাথে অনেক কথা/ডিঙ্গি নায়ে শাপলা ফুলে মালা গাঁথা...’- এমন ডজন খানের ফুলের নাম দিয়ে লেখা গান গেয়েছেন তরুণ কণ্ঠশিল্পী নিষাদ। এটি তার প্রথম একক অ্যালবাম ‘কলমিলতা’র গান।

ঈদ উপলক্ষে এটি বাজারে ছেড়েছে ঈগল মিউজিক।

নিষাদ বাংলানিউজকে জানান, আধুনিক ও লোকধারার মিশ্রণ রাখা হয়েছে গানগুলোতে। আটটি গানের মধ্যে একটি দ্বৈত। এতে তার সহশিল্পী লিসপা লায়লা। নিষাদ জানান, শিরোনাম গানটি লেখা হয়েছে বিভিন্ন ফুলের নাম দিয়ে। এটি লিখেছেন সোমেশ্বর অলি।

অ্যালবামের অন্য গানগুলো লিখেছেন লুৎফর হাসান, ফিরোজ কবীর ডলার, এসকে সমীর ও শহিদুর রহমান। এর মধ্যে চারটি ফিরোজ কবীর ডলার, দুটি লুৎফর হাসান আর একটি করে গানের সুর করেছেন সমীর ও প্রয়াত কণ্ঠশিল্পী ওস্তাদ মো. মোজাম্মেল হক।   সব গানের সংগীতায়োজন করেছেন এসকে সমীর।

অ্যালবামটি প্রসঙ্গে নিষাদ বলেন, ‘সাতক্ষীরার সুলতানপুর গ্রামের সংগীত পরিবারে আমার জন্ম। বাবার (প্রয়াত কণ্ঠশিল্পী ওস্তাদ মো. মোজাম্মেল হক) হাত ধরে গানের জগতে পা রাখি। গানের প্রতি প্রবল আগ্রহ আর বাবার অনুপ্রেরণায় কলকাতা রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে কণ্ঠ সংগীতের ওপর পড়ালেখা করেছি। বাবার হঠাৎ মৃত্যুর কারণে পড়ালেখা শেষ করতে ‍পারিনি। অ্যালবামটি বাবাকে উৎসর্গ করছি। ’

বাংলাদেশ সময় : ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।