ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

৬ দেশের শিল্পী নিয়ে ঢাকায় লোকসংগীত উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
৬ দেশের শিল্পী নিয়ে ঢাকায় লোকসংগীত উৎসব

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, চীন ও ইজিপ্ট- এই ৬ দেশের শিল্পীদের নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক লোকসংগীত উৎসব। এর নাম দেওয়া হয়েছে ‘ঢাকা ফোক ফেস্ট ২০১৫’।



আয়োজকরা জানান, আগামী ১২ নভেম্বর থেকে রাজধানীতে প্রথমবারের মতো শুরু হচ্ছে তিন দিনব্যাপী এই উৎসব। উৎসব চলবে সন্ধ্যা ৬টা থেকে রাত ১টা পর্যন্ত। আর্মি স্টেডিয়ামে আয়োজিত এ আসরে গাইবেন দেশী-বিদেশী প্রায় ৩০জন শিল্পী। এদিকে উৎসব উপলক্ষে গত বুধবার(৩০ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে এর আয়োজক সান ইভেন্টস। এতে উপস্থিত ছিলেন লালনসংগীতশিল্পী ফরিদা পারভীন, অধ্যাপক ড. আনিসুজ্জামান, মাছরাঙা টেলিভিশন ও সান ইভেন্টসের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত, দৈনিক সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সরওয়ার, আর্টস ইন্টারএ্যাকশনের প্রতিষ্ঠাতা অ্যালান টুইডি এবং সান ইভেন্টসের বিজনেস এডভাইজার মিস টুটলি রহমান।

আয়োজনের উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের ফরিদা পারভীন, মমতাজ বেগম, বারী সিদ্দিকী, রব ফকির, কিরণ চন্দ্র রায়, চন্দনা মজুমদার, শফি মণ্ডল, নাশিদ কামাল, সদানন্দ সরকার, নিশিকান্ত সরকার, কাজল দেওয়ান, মিনু বিল্লাহ্, লুবনা মরিয়ম, লাবিক কামাল গৌরব ও ম্যাজিক বাউলিয়ানাসহ আরও অনেকে। পাকিস্তান থেকে আবিদা পারভিন ও সাঁই জহুর, ভারত থেকে পাপন, ইন্ডিয়ান ওশেন, নুরান সিস্টার্স, রাজস্থান ফোক গ্রুপ, অর্ক মুখার্জী, পবন দাস বাউল, পার্বতী বাউল, আয়ারল্যান্ড থেকে নিয়াভ নি কারা, চীনের ইউনান আর্ট ট্রুপ ও ইজিপ্ট থেকে আলেক্সন্দ্রিয়া ডান্স ট্রুপ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিনামূল্যে শুধু অনলাইনে রেজিষ্ট্রেশনের মাধ্যমে সবাই অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। এ জন্য www.dhakafolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে নিবন্ধন করতে হবে। এছাড়া ফেসবুকের ‘ঢাকা ফোক ফেস্ট’ পেজটিতে এ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে। আগামী ২৩ অক্টোবর থেকে অনলাইন নিবন্ধন কার্যক্রম শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৫
এসও/কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।