ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

রোকেয়া প্রাচী ও ‘গাড়িওয়ালা’র আমেরিকা জয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৫
রোকেয়া প্রাচী ও ‘গাড়িওয়ালা’র আমেরিকা জয় পুরস্কার গ্রহণ করছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী ও পরিচালক আশরাফ শিশির

বেশিদিন আগের কথা নয়। কলকাতায় অনুষ্ঠিতব্য নেজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পার্শ্ব অভিনেত্রী হন রোকেয়া প্রাচী।

এবার যুক্তরাষ্ট্রের সামারস্লাম চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী হলেন তিনি।
 
গত ২৬ ও ২৭ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের টেক্সাসে অনুষ্ঠিত এই উৎসবে সাতটি পুরস্কার জিতেছে প্রাচী অভিনীত ‘গাড়িওয়ালা’। এগুলো হলো- সেরা বিদেশি ভাষার ছবি, সেরা পারিবারিক পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র, বিদেশি ভাষার সেরা চিত্রনাট্য (আশরাফ শিশির), সেরা পরিচালনা (আশরাফ শিশির), বিদেশি ভাষার সেরা চিত্রগ্রহণ (সোহাগ চৌধুরী) এবং দর্শক পছন্দে সেরা চিত্রনাট্য।
 
এ  নিয়ে যুক্তরাষ্ট্র, ইতালি, ভারত, স্পেন ও চিলির আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে ‘গাড়িওয়ালা’র ঝুলিতে যোগ হলো মোট ২১টি পুরস্কার। সরকারি অনুদানে নির্মিত ছবিটি এবারের ঈদুল আজহা উপলক্ষে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। পাশাপাশি চ্যানেল আইয়ে ঈদের পঞ্চম দিন সকালে এর ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হয়।
 
ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড প্রযোজিত ছবিটিতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ ও রোকেয়া প্রাচী। অন্য অভিনয়শিল্পীরা হলেন মাসুম আজিজ, ইমরান, ফারুক, আবদুর রহমান রাজীব, আরজে মুকুল, সাকি ফারজানা, শিশুশিল্পী কাব্য ও মারুফ।
 
* কলকাতায় সেরা রোকেয়া প্রাচী
 


বাংলাদেশ সময় : ০৩১৩ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।