ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

যাদের সুর ছাড়া গাইবেন না আসিফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৫
যাদের সুর ছাড়া গাইবেন না আসিফ

আহমেদ ইমতিয়াজ বুলবুল, মানাম আহমেদ, শওকত আলী ইমন, আলী আকরাম শুভ- সংগীতাঙ্গনের জনপ্রিয় কয়েকটি নাম। তারা প্রত্যেকে চলচ্চিত্র ও অডিও শিল্পে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন।

তাদের মধ্যে বুলবুল ও ইমন পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চার গুণী সুরকার ও সংগীত পরিচালককে নিয়ে নতুন মিশনে নেমেছেন আসিফ আকবর। এই চারজনের বাইরে কারও সুর করা কোনো ছবিতে গাইবেন না তিনি। নকল গান থেকে রেহাই পেতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন জনপ্রিয় এই শিল্পী।

আসিফ এ প্রসঙ্গে ফেসবুকে লিখেছেন, ‘…সতেরো বছরের ক্যারিয়ারে আজ পর্যন্ত চলচ্চিত্রে গান গাওয়ার জন্য কোনো রয়্যালটি পাইনি। অশ্লীল, নকল গান এবং অনুমতিবিহীন অ্যালবাম প্রকাশের প্রতিবাদে ফিল্মের গানে অনুপস্থিত ছিলাম সাত বছর, ফলাফল শুন্য কিন্তু হতোদ্যম হওয়ার শিল্পী আমি নই। দেশবরেণ্য সংগীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাই, শ্রদ্ধেয় মানাম আহমেদ ভাই, শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই এবং বন্ধু প্রতীম সংগীত পরিচালক আলী আকরাম শুভ-সহ আমরা সবাই একাট্টা হয়েছি। আমার যদি ফিল্মে গাইতে হয় তাহলে সংগীতের নীল রক্তবাহী এই শ্রদ্ধাভাজনরাই কাজ করবেন। ফিল্মের পরিচালক, প্রযোজক এসে গান পছন্দ করে নিয়ে যাবেন। ফিল্মের অলিগলি আমাদের চিরচেনা। ’

তিনি আরও বলেন, ‘অতীতে দেখেছি ছবির পরিচালকরা হিন্দি গানের ক্যাসেট ধরিয়ে দিয়েছেন। এখন ধরিয়ে দিচ্ছেন তামিল ছবির গান। সংগীত পরিচালক অসহায়, নইলে আবার কাজ ছুটে যাবে, আরেকজন নকলবাজ প্রস্তুত। এখন থেকে এগুলো আর চলবে না। আমরা শ্রোতাদের হাতে গান তুলে দিতেই থাকবো, হয়তো নায়ক-নায়িকার ঠোঁট মেলানো দেখা থেকে বঞ্চিত হবেন দর্শক, কিন্তু গান ঠিকই পেয়ে যাবেন শ্রোতা। আর স্বত্ত্ব আমাদের কাছেই থাকবে। ’



বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।