ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

হিন্দি রিমেকে ‘রাজকাহিনী’, মুক্তি পাবে ঢাকাতেও!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
হিন্দি রিমেকে ‘রাজকাহিনী’, মুক্তি পাবে ঢাকাতেও! দৃশ্য: রাজকাহিনী

সপ্তাহখানেক পরেই দূর্গাপুজার উৎসব শুরু। বাঙালিদের জন্য এবারের উৎসব আরও বেশি প্রতীক্ষার, আনন্দের।

কারণ ‘রাজকাহিনী’। সৃজিত মুখার্জির এ ছবিটির প্রেক্ষাপট ১৯৪৭ সালের দেশভাগ। প্রিমিয়ার হয়ে গেলো কিছুদিন আগে। ছবিটি দেখে মহেশ ভাটের মতো খ্যাতিমান নির্মাতা একের পর এক টুইট করেছেন। তখনই আঁচ পাওয়া গিয়েছিলো, আরও বড় কিছু ঘটতে যাচ্ছে। ৮ অক্টোবর এলো সেই সংবাদ। ‘রাজকাহিনী’ হিন্দিতে রিমেক হতে যাচ্ছে। এটি দিয়েই সৃজিত প্রথমবারের মতো পা রাখতে যাচ্ছেন বলিউডে।

তবে হিন্দিতে নাম ‘রাজকাহিনী’ থাকবে না, হবে ‘লাকির’। মহেশ ভাট ও মুকেশ ভাটের প্রযোজনা প্রতিষ্ঠান বিশেষ  ফিল্মস ও শ্রী ভেঙ্কটেশ যৌথভাবে প্রযোজনা করবে হিন্দি ‘লাকির’। সম্প্রতি এক সাক্ষাৎকারে ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মোহতা বলছেন, ‘তিনি (মহেশ ভাট) বাংলাদেশ ও পাকিস্তানের উর্ধ্বতন মহলের সঙ্গে কথা বলতে চান, যাতে ওই দু’টো দেশে ‘রাজকাহিনী’ মুক্তি পায়। এ ছবিটি নিয়ে যে ধরনের আলোচনা তৈরি হয়েছে, এ রকম কাছাকাছি অভিজ্ঞতা হয়েছিলো ‘চোখের বালি’ দিয়ে। ’ যোগ করে তিনি আরও বলছেন, ‘ছবি মুক্তির আগেই, রিমেকের ঘোষণা এটাই প্রথম ঘটলো। ’

বলিউড যাত্রা করতে চলছেন, স্বাভাবিকভাবেই খুব খুশি সৃজিত। ইতোমধ্যেই তিনি শ্রীজাতকে হিন্দি চিত্রনাট্যটি লিখতে দিয়েছেন। ‘রাজকাহিনী’ তো বাংলাভাগের সময়কে ধারণ করছে, হিন্দি ‘লাকির’-এ কিন্তু ঘটনার স্থান হবে পাঞ্জাব।

তবে ‘রাজকাহিনী’র হিন্দি রিমেকে কারা অভিনয় করবেন, সেটি এখনও জানা যায়নি। সৃজিত ইঙ্গিত দিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত কোনো একটি চরিত্রে থাকবেন। ওদিকে মহেশ ভাট ‘রাজকাহিনী’ ছবিটি বিদ্যা বালান ও আলিয়া ভাট দু’জনকেই দেখতে বলেছেন। অনুমান করা যাচ্ছে, ‘লাকির’-এ তারা অভিনয় করতে পারেন।

সৃজিতের ‘রাজকাহিনী’ মুক্তি পাচ্ছে ১৬ অক্টোবর। এতে জাতীয় চলচ্চিত্র পুরষ্কারজয়ী অভিনেত্রী জয়া আহসান অভিনয় করেছেন রুবিনা চরিত্রে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
কেবিএন/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।