ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রযোজক ফেরদৌস আরও সচেতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
প্রযোজক ফেরদৌস আরও সচেতন ছবি: নূর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা রয়েছে ফেরদৌসের। এবার নিজের প্রযোজনায় দ্বিতীয় ছবিটির গল্প নির্বাচন করেছেন ’৭১-এর পটভূমি নিয়ে।

‘এক কাপ চা’ দিয়ে প্রযোজকের খাতায় নাম লেখান ফেরদৌস। তার প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস তৈরি করছে ‘পোস্টমাস্টার-৭১’ নামের একটি ছবি। এর ‍দৃশ্যধারণ শুরু হচ্ছে ১১ অক্টোবর থেকে। ৮০ ভাগ কাজ হবে পাবনার ঈশ্বরদীতে।

মুক্তিযুদ্ধকে প্রেক্ষাপট করে অনেক সিনেমা তৈরি হয়েছে। আপনার ছবিটি কোন দিক দিয়ে আলাদা হচ্ছে? জবাবে ফেরদৌস বাংলানিউজকে বলেন, ‘এই ছবিতে আমরা সরাসরি যুদ্ধ দেখাচ্ছি না। কিংবা রেপ-হত্যাযজ্ঞ সেভাবে রাখছি না। কিন্তু প্রসঙ্গ হিসেবে যুদ্ধদিন থাকবে। ওই সময়কার একটি প্রেমকাহিনী গুরুত্ব পাবে গল্পে। আমাদের গল্প শুরু হবে ২০১৬ সালে, ঘুরেফিরে আসবে ’৭১। ’
ফেরদৌস জানান, তার প্রযোজনায় প্রথম ছবিটি মুক্তি দেওয়া পর্যন্ত নানা ঘটনার সম্মুখীন হয়েছিলেন তিনি। কিন্তু এবার সব প্রস্তুতি সম্মন্ন করেই মাঠে নেমেছেন। প্রযোজক ফেরদৌস এবার আরও সচেতন। তিনি জানান, আগামী বছরের ২৬ মার্চ মুক্তি দেওয়া হবে ‘পোস্টমাস্টার-৭১’।  

ছবিটি পরিচালনা করছেন নবাগত আবির খান ও শামীম। শিল্পী তালিকা মোটামুটি এমন- আল মনসুর, ওমর সানি, শহীদুল আলম সাচ্চু, নিঝুম রুবিনা, অভি প্রমুখ।
ফেরদৌস জানান ছবিটিতে তার বিপরীতে কে অভিনয় করবেন সেটি এখনও চূড়ান্ত করেননি। এ জন্য সপ্তাহখানেক সময় লাগবে।   
‘পোস্টমাস্টার-৭১’-এর জন্য গান তৈরি করছেন ইমন সাহা।

এদিকে অভিনেতা ফেরদৌস ‘মেঘকন্যা’ নামের নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। এতে একই চরিত্রে তিনটি রূপ দেখা যাবে তাকে। অন্যদিকে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে মেহের আফরোজ শাওনের পরিচালনায় ‘কৃষ্ণপক্ষ’ ছবিতে অভিনয় করছেন তিনি। ১৩ নভেম্বর হুমায়ূন লেখকের জন্মদিনে মুক্তি পাবে এটি।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।