ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

রাবিতে বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
রাবিতে বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথম বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব। ২৮ অক্টোবর থেকে আট দিনব্যাপী এ নাট্যোৎসব শুরু হবে।



রোববার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২৮ অক্টোবর এ নাট্যোৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মদ মিজানউদ্দিন।

এতে আরো বলা হয়, বাঙালি সংস্কৃতির অমলিন সেতুবন্ধনকে অধিক মজবুত করার জন্য রাজশাহী বিশ্ববিদ্যায়ের নাট্যকলা বিভাগ ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ২৮ অক্টোবর থেকে আটদিন ব্যাপী ‘বাংলাদেশ-ভারত মৈত্রী নাট্যোৎসব ২০১৫’ এর আয়োজন করেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও এ আয়োজনে অংশ নিবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়সহ ঢাকা মহানগরীর নাট্যদল দৃশ্যপট ও প্রাঙ্গণে মোর, ভারতের ত্রিপুরা থেকে নাট্যভূমি, কলকাতা থেকে সুন্দরম ও কালিন্দী ব্রাত্যজনসহ ১০টি নাট্যপ্রযোজনা সংগঠন।

এসময় উপস্থিত ছিলেন- বিভাগের সভাপতি ড. শাহরিয়ার হোসেন, সহযোগী অধ্যাপক ড. আতাউর রহমান রাজু, সহযোগী অধ্যাপক মুহাম্মদ আলমগীর, সহকারী অধ্যাপক ড. কৌশিক সরকার, প্রভাষক আরিফ হায়দার, প্রভাষক সুমনা সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।