ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আর বাজবে না আলমাস আলীর বেহালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
আর বাজবে না আলমাস আলীর বেহালা আলমাস আলী

আলমাস আলী আর বেহালা বাজাবেন না। সৃষ্টি করবেন না সংগীত।

পৃথিবীর মায়া ছেড়ে, সুরের মায়া ছেড়ে তিনি পরপারে পাড়ি জমিয়েছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। আজ (১১ অক্টোবর) সকাল ৬টা ২০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন তিনি। এক দু’মাস আগেও বেহালা বাজিয়েছেন আলমাস। এমনকি কেমোথেরাপি আর রেডিওথেরাপি নেওয়ার পরও সংগীতের টানকে উপেক্ষা করতে পারেননি। যখন যেখানে ডাক পেয়েছেন, বাজাতে ছুটে গেছেন!

আলমাস আলীর অসুস্থতার শুরু গত বছরের ডিসেম্বরে। ১৮ ডিসেম্বর বাংলাদেশ বেতারের ৭৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেহালা বাজাতে উঠেছিলেন তিনি। মঞ্চেই অসুস্থ হয়ে পড়েন। দ্রুত আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর নেওয়া হয় ন্যাশনাল ইনস্টিটিউট অব ক্যান্সার রিসার্চ অ্যান্ড হাসপাতালে।

মৃত্যুর আগে কথা বলার শক্তি হারিয়েছিলেন আলমাস আলী। দাঁড়াতে-বসতে পারতেন না। গত ৮ সেপ্টেম্বর থেকে কেরানীগঞ্জের নিজের বাড়িতেই ছিলেন তিনি।



বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।