ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

ট্রাকভর্তি সিঙ্গারা-সমুচা উপহার পেয়েছিলেন অমিতাভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
ট্রাকভর্তি সিঙ্গারা-সমুচা উপহার পেয়েছিলেন অমিতাভ

আশির দশকের কথা। সালটা ১৯৮২।

‘কুলি’ ছবির কাজ করতে গিয়ে মারাত্মক এক দুর্ঘটনায় আহত হয়েছিলেন অমিতাভ বচ্চন। এ ঘটনা জানতে পেরে এক ভক্ত তার জন্য ঝুড়িভর্তি সিঙ্গারা-সমুচা নিয়ে এসেছিলেন। ‘আজ কি রাত হ্যায় জিন্দেগি’ নামের একটি অনুষ্ঠানে স্মৃতি রোমন্থন করে ঘটনাটি জানালেন ৭৩ বছর বয়সী এই অভিনেতা।

এ অনুষ্ঠানের মাধ্যমে অনেকদিন পর আবার সঞ্চালনায় ফিরছেন বিগ বি। এতে সাধারণ মানুষের অসাধারণ সব গল্প তুলে ধরা হবে। এখানে তিনি ‘কুলি’র দুর্ঘটনা পরবর্তী ওই ঘটনার কথা জানিয়ে বললেন, “বাড়ি ফেরার পর একজন প্রচুর সিঙ্গারা-সমুচা নিয়ে এসেছিলো। ও বলেছিলো- এগুলো ছুঁয়ে দিন! আপনি সুস্থ হয়ে ফিরে আসবেন, এই কামনা নিয়ে এগুলো বিতরণ করে দেবো গরিবদের মাঝে। ’ আমি এসবে বিশ্বাস করি না। তবু তার বিশ্বাসকে শ্রদ্ধা করে ছুঁয়ে দিয়েছিলাম। ”

এখানেই শেষ নয়। কিছুদিন পর অমিতাভ দেখেন ট্রাকভর্তি সমুচা হাজির তার বাড়ির সামনে। এগুলো তাকে উপহার দেন ওই একই ভক্ত। মেট্রো সিনেমা হলের পাশে তার সিঙ্গারা-সমুচার দোকান আছে। অন্যান্য সময় প্রতিটি সিঙ্গারা-সমুচা বিক্রি হতো আট আনায়। শুধু অমিতাভের ছবি চললে ১ রুপি করে বিক্রি করতে পারতেন তিনি। তাকে ওই ব্যক্তি বলেছিলেন, ‘বেশি যা আয় করেছি, সবই আপনার সুবাদে। আমি এবার দরিদ্রসেবা করতে চাই। ’

আরও একবার দুর্ঘটনায় আহত হয়েছিলেন অমিতাভ। ওইবার হাসপাতালে ভর্তির পর সিনেমা হলের এক কালোবাজারি একটি গোলাপ নিয়ে এসেছিলেন বচ্চন পরিবারের জন্য। অমিতাভ স্মৃতি হাতড়ে বলেন, ‘সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ওই ব্যক্তি এসে বলেন- ‘আমি একজন কালোবাজারি। আপনার অভিনীত ছবি মুক্তির সময় বাড়তি যা আয় করেছি, সবই ব্যবহার করেছি আমার দুই বোন ও এক কাজিনের বিয়েতে। আপনাকে ধন্যবাদ জানাতে প্রতিদিন একটি করে গোলাপ দিতে চাই। ’

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।