ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বিয়ের আসরে নিশো-মিথিলা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
বিয়ের আসরে নিশো-মিথিলা!

রঙ-বেরঙের আলোর ঝলকানি। বাড়িজুড়ে অতিথি।

ফুলে ফুলে সজ্জিত সব। বিয়ের আয়োজন। কিন্তু বর-কনের দিকে দৃষ্টি পড়লেই থমকে যেতে হয়। তারা কারা? তারা তো আফরান নিশো-মিথিলা! তাদেরকে দেখেই আগন্তুকদের ভুল ভাঙে। সত্যি বিয়ে নয় এটা, পুরোটাই সাজানো।

সাজানো হলেও, গল্পে তো সত্যি বিয়েটাই হচ্ছে। গলায় ফুলের মালা পরেছেন, মাথায় টোপর। নিশোকে সামনে রেখে, বৃত্তে আগুন রেখে, মিথিলা সাতপাকে বাঁধা পড়েছেন। পানপাতায় চোখ আড়াল করে হয়েছে শুভদৃষ্টি। নিশো ও মিথিলার এ বিয়ের দৃশ্য দেখা যাবে ‘সেদিন দেখা হয়েছিলো’ নাটকে।

এটি পরিচালনা করেছেন কৌশিক শংকর দাশ। দু’দিন আগেই দৃশ্যধারণ শেষ করেছেন। বললেন, ‘এটি দূর্গাপুজার নাটক। ’ জানিয়ে দিলেন গল্পটাও- অর্ক সেনগুপ্ত যুক্তরাষ্ট্র প্রবাসী। পেশায় চিকিৎসক। তার বাবা-মা দেশে থাকে। ছেলের বউ হিসেবে রুপন্তীকে পছন্দ করে তারাই। ছুটিতে বেড়াতে এসে, এ খবর শুনে ভীষণ রেগে যায় অর্ক। ‘এ বিয়ে সে করবে না’- জানিয়ে দেয়। জানতে পেরে রুপন্তী ফিরিয়ে দিতে আসে বাগদানের আংটি। কিন্তু তাকে দেখে সিদ্ধান্ত বদলে যায় অর্কের। তাকেই বিয়ে করতে চায় সে। কিন্তু ততোদিনে তো রুপন্তী বেঁকে বসেছে।

এর চিত্রনাট্য লিখেছেন আর্থিক সজীব। অভিনয়ে আরও আছেন কুমকুম হাসান, কাজী উজ্জ্বল, নাভিদ মুনতাসির প্রমুখ। পরিচালক জানিয়েছেন, আগামী ২৩ অক্টোবর দশমীতে রাত ৮টা ১০ মিনিটে আরটিভিতে প্রচার হবে নাটকটি।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।