ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আঁখির ১৯ বছরের সেরা অভিজ্ঞতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
আঁখির ১৯ বছরের সেরা অভিজ্ঞতা আঁখি আলমগীর / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কণ্ঠশিল্পী আঁখি আলমগীর গান করছেন দীর্ঘদিন ধরে। অডিও কিংবা প্লেব্যাক দুই মাধ্যমে পেয়েছেন শ্রোতাপ্রিয়তা।

দর্শক চাহিদার কারণে ক্যারিয়ারের শুরু থেকেই মঞ্চ মাতিয়ে চলেছেন তিনি। বিদেশেও তার রয়েছে অগণিত ভক্ত। দেশ-বিদেশে মঞ্চে গান করতে গিয়ে বিচিত্র অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন এই শিল্পী। কয়েকদিন আগে খুলনার রূপসায় গান করতে গিয়েছিলেন আঁখি। সেখানকার মঞ্চে গান করার অভিজ্ঞতাই ১৯ বছরের মধ্যে শ্রেষ্ঠ- এমনটাই জানালেন তিনি। কী ঘটেছিলো সেখানে?

আজ শনিবার (১৭ অক্টোবর) বিকেলে আঁখি আলমগীর বাংলানিউজকে জানান, গান শোনানোর জন্য গত ক’দিন আগে খুলনার রূপসায় গিয়েছিলেন। তার একক সংগীত পরিবেশনা ছিলো সেখানে। মঞ্চে উঠে অবাকই হলেন। এত দর্শক এলো কোথা থেকে! একথা ভাবতে ভাবতে গান পরিবেশনা শুরু হলো।

কিন্তু পাঁচটি গান গাওয়ার পর আয়োজকরা তাকে থামিয়ে দিলেন। তারা আঁখিকে অনুরোধ করে মঞ্চ থেকে সরিয়ে নেন। কারণ জানতে চাইলে আয়োজকদের একজন জানালেন যে, তাদের পক্ষে দর্শক সংকুলান করা সম্ভব হচ্ছে না। প্রত্যাশার চেয়ে কয়েক গুণ বেশি লোক সমাগম হয়েছে। একটি সেতুর গোড়ায় খোলা জায়গায় মঞ্চ তৈরি করা হয়েছিলো। রাস্তা, সেতু ও সেতুর তিন সিঁড়িসহ আশপাশের সব খালি জায়গা পূর্ণ হয়ে যাওয়ায় দর্শকদের নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছিলো না।

আঁখি বলেন, ‘আমি অভিভূত এই কারণে যে, সেখানে দূর-দূরান্ত থেকেও অনেক দর্শক এসেছিলেন আমার গান শুনতে। অনেকেই নাকি দুই-তিন দিন আগে থেকে ওই অঞ্চলে জড়ো হয়েছিলেন শুকনো খাবার নিয়ে! মঞ্চে গান করে শ্রোতাদের অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু এমনটা এর আগে ঘটেনি। আর কিছুটা খারাপ লেগেছিলো এই কারণে যে, মাত্র পাঁচটি গান করতে পেরেছি!’
 
আঁখি সেই অভিজ্ঞতার একটি ছবি পোস্ট করেন তার ফেসবুকে। তিনি জানান, ফেসবুকে তিনি নতুন। তাই অনেক কিছুই তিনি শেয়ার করছেন সেখানে। এটা তার সংগ্রহশালা। কিন্তু অনেকে তার নির্মোহ আর ভালোলাগার বহিঃপ্রকাশকে ভুলভাবে ব্যাখ্যা করেন। তারা মনে করেন আঁখি লোক দেখিয়ে বেড়াচ্ছেন। এ ব্যাপারে তার ভাষ্য, ‘আমি শো-আপ করতে যাবো কেনো? নিয়মিত মঞ্চে গান করি। এটা ১৯ বছর ধরেই চলছে। ফেসবুকে আসার আগেও আমি তা-ই করতাম। একটা বুদ্ধি বের করেছি। এখন থেকে ২০টা শো করলে ১০টার ছবি বা খবর দেবো। ’

এদিকে আঁখি আলমগীর গত সপ্তাহে দুটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন। একই ছবির দুটি গানে পাওয়া যাবে তার কণ্ঠ। এটি ভৌতিক ধাঁচের। নাম ‘রাত ১২টার পরে’। আঁখি জানান, দুটি গানের মধ্যে একটি আইটেম নাম্বার। অন্যটি হলো নায়িকার প্রথম দর্শনের গান। দ্বিতীয় গানটি একটু আলাদা। কারণ এখানে আঁখিকে কিছু শব্দ পাহাড়ি ঢঙে উচ্চারণ করতে হয়েছে।

এ ছাড়া আঁখি এখন ব্যস্ত তার ১৯তম একক অ্যালবাম তৈরির কাজে। কিছুদিনের মধ্যে এটি বাজারে ছাড়ার তারিখ ঘোষণা করবেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।