ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আন্ডার কনস্ট্রাকশন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৫
দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আন্ডার কনস্ট্রাকশন’

দক্ষিণ আমেরিকার বৃহত্তম দুটি চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশি ছবি ‘আন্ডার কনস্ট্রাকশন’। এগুলো হলো-সাও পাওলো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ও বেগোটা ফিল্ম ফেস্টিভ্যাল।

দুটি উৎসবেই মূল বিভাগে স্থান করে নিয়েছে রুবাইয়াৎ হোসেনের ‘আন্ডার কনস্ট্রাকশন’।

জানা যায়, ব্রাজিলের সাও পাওলো শহরে ২২ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে সাও পাওলো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন ‘মেহেরজান’খ্যাত পরিচালক রুবাইয়াৎ হোসেন। উৎসবে ‘আন্ডার কনস্ট্রাকশন’-এর চারটি প্রদর্শনী থাকছে। পাশাপাশি প্রশ্নোত্তর পর্বে অংশ নেবেন রুবাইয়াৎ।

অন্যদিকে এর আগে কলোম্বিয়ার বোগাটা শহরে ২০-২৮ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হচ্ছে বোগাটা চলচ্চিত্র উৎসব। সেখানেও অংশ নিচ্ছে ছবিটি।

এ বছরের জুন মাসে আমেরিকার সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আন্ডার কনস্ট্রাকশন’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে মন্ট্রিয়াল  ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যাল, ক্যালগেরি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ও হাইফা ফিল্ম ফেস্টিভ্যালের মতো গুরুত্বপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত ও প্রশংশিত হয়েছে ছবিটি।

সমকালীন ঢাকা শহরের প্রেক্ষাপটে রয়া নামের মধ্যবিত্ত এক নারীর আত্মানুসন্ধানের পটভূমিতে নির্মিত হয়েছে ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বলিউডের শাহানা গোস্বামী, রাহুল বোস, বাংলাদেশের মিতা চৌধুরী, রিকিতা নন্দিনী শিমু, শাহাদাৎ হোসেন, তৌফিকুল ইসলাম ইমন প্রমুখ। ছবির আবহসংগীত করেছেন শায়ান চৌধুরী অর্ণব। খনা টকিজ প্রযোজিত ছবিটি বাংলাদেশে মুক্তি পাবে ২০১৬ সালের ২২ জানুয়ারি।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘন্টা, অক্টোবর ২৩, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।