ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাংলাদেশ সংগীত সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
বাংলাদেশ সংগীত সপ্তাহ

শুরু হচ্ছে বাংলাদেশ সংগীত সপ্তাহ। তিন দিনের এই আয়োজনে থাকবে সংগীত শিল্প নিয়ে আলোচনা, মতবিনিময় ও কনসার্ট।

আগামী ৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে এটি। চলবে ৭ নভেম্বর পর্যন্ত।

জানা গেছে, প্রথম দিন থাকবে দিনব্যাপী আঞ্চলিক সম্মেলন। সকাল থেকে সারাদিন বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে চলবে সংগীত নিয়ে মতবিনিময়। দ্বিতীয়দিন ‘কনস্ট্রাকটিভ অ্যান্ড লিবারেল কালচার: ক্যান ইস্ট এভার মিট ওয়েস্ট?’ বিষয়ে আলোচনায় অংশ নেবেন আফরিদা মাহবুব, শারমিন সুলতানা সুমি, মেহরিন মাহমুদ, এলিটা করিম প্রমুখ। থাকবে শর্মিলা বন্দ্যোপাধ্যায়ের আলোচনা।

কনসার্ট থাকবে ৬ ও ৭ নভেম্বর। ৬ নভেম্বর গাইবে আরশিনগর বাংলাদেশ, বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস, চিরকুট, শক্তি, শিরোনামহীন ও স্পিকইজি। পরদিন গাইতে আসবে ব্যান্ড লালন, ব্রাদারহুড প্রজেক্ট, মিনার, নৃত্যনন্দন, পাওয়ারসার্জ ও ত্রিরত্ন। ধানমন্ডির রবীন্দ্র সরোবরে প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলবে গান-বাজনা।

আয়োজক লাইভ স্কয়ার এন্টারটেইনমেন্ট কর্তৃপক্ষ জানাচ্ছেন- সংগীতব্যক্তিত্ব, নীতিনির্ধারক, শিল্পী, পৃষ্ঠপোষক এবং শ্রোতা- সবাইকে একত্রিত করাই এ সংগীত সপ্তাহের মূল উদ্দেশ্য। এখানে সবাই সংগীত বিষয়ে কথা বলবেন, শুনবেন, হবে আলোচনা-তর্ক। যাতে এ দেশীয় সংগীত শিল্পের যে সমস্যাগুলো আছে, সেগুলো দূরীকরণে দীর্ঘমেয়াদি পদক্ষেপ নেওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।