ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অ্যানিমেটেড সিনেমায় তারিক আনাম খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
অ্যানিমেটেড সিনেমায় তারিক আনাম খান

জনপ্রিয় অভিনেতা-নির্মাতা তারিক আনাম খান টিভি ও মঞ্চের জন্য অনেক গল্পের নাট্যরূপ দিয়েছেন। চলচ্চিত্রে অভিনয় করলেও চিত্রনাট্যকার হিসেবে পাওয়া যায়নি তাকে।

এবার কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রহস্যগল্প ‘ডিটেকটিভ’-এর চিত্রনাট্য করেছেন তিনি।

সেটি জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে রূপালি পর্দায় আসছে। তা-ও আবার অ্যানিমেটেড সিনেমা হিসেবে! প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ জানান, এটিই হতে যাচ্ছে দেশের প্রথম অ্যানিমেটেড পূর্ণদৈর্ঘ্য সিনেমা।

প্রযোজনা প্রতিষ্ঠানটি জানায়, ‘ডিটেকটিভ’  মুক্তি পাবে ২০১৬ সালের প্রথম দিকে। চমক হিসেবে থাকবে কিছু বিষয়। জানা গেছে, ছবিটির দুটি চরিত্রগুলোতে কণ্ঠ দেবেন দেশের প্রথম সারির দু’জন নায়ক-নায়িকারা। সম্পাদনা করছেন তপন আহমেদ ও তৌহিদ হোসেন চৌধুরী। অ্যানিমেটর ও পরিচালনা করেছেন তপন আহমেদ।

‘ডিটেকটিভ’ সম্পর্কে আব্দুল আজিজ আরও বলেন, ‘জাজ সব সময় নতুনত্বে বিশ্বাসী। সেই ধারাবাহিকতায় আমার এ উদ্যোগ নিয়েছি। এ সময়ের শিশু-কিশোরদের কাছে কবিগুরুকে পৌঁছে দেওয়ার লক্ষ্য থেকেই তার গল্প বাছাই করা হয়েছে। ’

তারিক আনাম খান এর আগে ‘ডিটেকটিভ’-এর নাট্যরূপ দিয়েছিলেন টিভি নাটকের জন্য। মঞ্চে তার নাট্যরূপে জনপ্রিয় হয়েছে ‘কঞ্জুস’, ‘দুই যে ছিলো এক চাকর’ প্রভৃতি নাটক।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৫
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।