ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

সাতক্ষীরায় রবীন্দ্র-নজরুল উৎসবে প্রাণের উচ্ছ্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
সাতক্ষীরায় রবীন্দ্র-নজরুল উৎসবে প্রাণের উচ্ছ্বাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: জমকালো আয়োজনে সাতক্ষীরায় অনুষ্ঠিত হয়ে গেলো রবীন্দ্র-নজরুল উৎসব। উৎসবে ওপার বাংলা ও এপার বাংলার প্রখ্যাত শিল্পীদের পরিবেশনায় প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠেন কবি-সাহিত্যিকসহ সাতক্ষীরার সর্বস্তরের মানুষ।

যেন প্রাণের মিলনমেলা বসে অনুষ্ঠানস্থলে।

উৎসবকে ঘিরে শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যার পরপরই ভরে ওঠে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন। প্রথমেই আলোচনা শেষে ওপার বাংলা থেকে আগত শিল্পীদের বরণ করে নেওয়া হয়।

পরে সাংস্কৃতিক পরিবেশনার প্রথম পর্বে সাতক্ষীরার স্থানীয় শিল্পীরা নজরুল সংগীত ও দ্বিতীয় পর্বে ওপার বাংলা থেকে আগত শিল্পীরা রবীন্দ্র সংগীত পরিবেশন করেন। মাঝে মাঝে আবৃত্তিকাররা আবৃত্তি করেন নজরুল-রবীন্দ্রনাথের বিখ্যাত সব কবিতা।

এসময় স্থানীয় শিল্পীদের পাশাপাশি ভারত থেকে আগত আবৃত্তিকার অরবিন্দ ঘোষ, এষা ঘোষ, সোমা বিশ্বাস, সুজাতা রায় সৃষ্টি, তন্ময় চট্টোপাধ্যায়ের আবৃত্তি ও রবীন্দ্র সংগীত শিল্পী সুপ্রিয়া চক্রবর্তী, মৌসুমী নাথ মুখার্জী, জয়শ্রী দে, মঞ্জুশ্রী চ্যাটার্জী, সোমনাথ কর্মকার ও স্বপন চ্যাটার্জীর সংগীত পরিবেশনায় মেতে ওঠেন দর্শক-শ্রোতা।

দীর্ঘদিন পরে রবীন্দ্র-নজরুলকে নিয়ে সাতক্ষীরা নজরুল একাডেমি, অগ্নিবীণা সাতক্ষীরা সংসদ ও সুন্দরবন সাহিত্য পরিষদের এ সম্মিলিত আয়োজনে মুগ্ধ হন উপস্থিত দর্শক-শ্রোতা।

এর আগে আলোচনা পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, জেলা প্রশাসক নাজমুল আহসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।