ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

বাপ্পা মজমুদার অ্যান্ড ফ্রেন্ডসের প্রথম অ্যালবাম

রবি রেডিওতে কাল থেকে ‘বেনানন্দ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
রবি রেডিওতে কাল থেকে ‘বেনানন্দ’

দীর্ঘদিন ধরে মঞ্চ ও টেলিভিশনে সংগীত পরিবেশন করছেন বাপ্পা অ্যান্ড ফ্রেন্ডস। কিন্তু নেই কোনো অ্যালবাম।

এবার সেই শূন্যতা পূরণ হচ্ছে। বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডসের প্রথম অ্যালবাম আলোর মুখ দেখছে। আগামীকাল রোববার (১ নভেম্বর) থেকে মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি রেডিওতে বাজবে তাদের গান। অ্যালবামটির নাম দেওয়া হয়েছে ‘বেনানন্দ’।

এক্সক্লুসিভলি রবি রেডিওতে (৮০৮০৬) ডায়াল করে শোনা যাবে ৮টি নতুন গান। এরমধ্যে তিনটি গান লালনের (‘জাত গেলো জাত গেলো বলে’, ‘খাঁচার ভিতর অচিন পাখি’ ও ‘বাড়ির পাশে আরশি নগর’), তিনটি রাধারমনের (‘বনমালী তুমি পরজনমে হইও রাধা’, ‘কারে দেখাবো মনের দুঃখ গো’ ও ‘শ্যাম কালিয়া সোনা বন্ধুরে’), একটি গান হাছন রাজার (‘আগুন লাগাইয়া দিলো কনে’) এবং অন্যটি মন মোহন দত্তের (‘বেনানন্দ তথা বাঁশপাতা আর কলমিলতা’)।

অ্যালবামটি প্রসঙ্গে ব্যান্ডের গায়ক বাপ্পা মজুমদার বাংলানিউজকে বলেন, “আমি লোক গান খুব পছন্দ করি। লোক গান আমাদের শেঁকড়। ভালো কোন গান কানে এলেই আগ্রহ নিয়ে শুনি। ইচ্ছা ছিল কখনো সুযোগ পেলে লোক গান নিয়ে পুরো একটি অ্যালবাম করব। এবার ‘বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস’-এর জন্য সেটা করতে পেরে ভালো লাগছে। ”

বাপ্পা জানান, এই অ্যালবামের বিশেষত্ব হলো, সবগুলো গানই ম্যানুয়ালি বাজানো।   ফলে গানগুলোর সাউন্ডেও নতুন একটি পরিবেশ তৈরি হয়েছে। তাদের বিশ্বাস শ্রোতারা এটি বেশ উপভোগ করবেন।

রবি রেডিওতে এখন প্রকাশ করা হলেও ডিসেম্বরের মাঝামাঝিতে জিরোনা বাংলাদেশের ব্যানারে সিডি আকারে প্রকাশ পাবে ‘বেনানন্দ’।
‘বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস’-এর সদস্যরা হলেন- বাপ্পা মজুমদার (ভোকাল, গিটার ও দলনেতা), সোহেল আজিজ (কী-বোর্ড), জন শাটন (বেজ), মামুস (গিটার), ডানো (ড্রামস) এবং শাহান কবন্ধ (ম্যানেজার)।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।