ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আলিয়ঁস ফ্রঁসেজে দুই দিনের চলচ্চিত্র প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
আলিয়ঁস ফ্রঁসেজে দুই দিনের চলচ্চিত্র প্রদর্শনী

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ এবং রেনোয়া ফিল্ম ক্লাবের যৌথভাবেআয়োজন করেছে দুই দিনের চলচ্চিত্র প্রদর্শনী। আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তনে আজ সোমবার (২ নভেম্বর) শুরুতে বিকেল ৪টায় থাকছে ‘এম্যালি’।

এর গল্প অল্পবয়সী একটি মেয়ের কাল্পনিক হাস্যরসাত্মক কাহিনী নিয়ে। সে চারপাশের মানুষকে নিয়ে নিজের মতো একটি জগত তৈরি করে।

প্রথম দিন সন্ধ্যা ৬টায় রয়েছে ‘মিডনাইট ইন প্যারিস’। ছবিটির গল্পে দেখা যায়- চিত্রনাট্যকার এবং উচ্চাকাক্সক্ষী ঔপন্যাসিক গিল পেন্ডার বাগদত্তাকে নিয়ে ছুটি কাটাতে যান প্যারিসে। এই শহরে একাকী ঘুরতেই বেশি ভালো লাগে তার। এক রাতে বেড়ানোর সময় কিছু অচেনা কিন্তু পরিচিত মানুষের সঙ্গে দেখা হয় তার। প্রাচীন শিল্প ও সভ্যতার মাঝে সারারাত কাটান তারা। বিখ্যাত সব সাংস্কৃতিক ব্যক্তিত্বের সঙ্গে যতোই সময় কাটাতে লাগলেন পেন্ডার, ততোই বর্তমান সময় নিয়ে অসন্তুষ্ট হতে থাকেন তিনি।

পরদিন বিকেল ৪টায় দেখা যাবে ‘প্যারিস জ্যঁ তেম’। উডি অ্যালেনের ‘মিডনাইট ইন প্যারিস’-এর মতো ‘প্যারিস জ্যঁ তেম’ ছবির প্রেক্ষাপটও প্যারিস। শহরটির ১৮টি সংক্ষিপ্ত বর্ণনার সংগ্রহশালা বলা যায় এ ছবিকে। বিভিন্ন দেশের বেশ কয়েকজন বিখ্যাত পরিচালকের পরিচালনায় ১৮টি ছোটগল্পে প্যারিস শহরের রোমানটিসিজম ফুটিয়ে তোলা হয়েছে।

সমাপনী আয়োজনে সন্ধ্যা ৬টায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বানানো প্রামাণ্যচিত্র।

বাংলাদেশ সময় : ০১৩৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।