ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

প্রিয়াঙ্কার ‘কুয়ান্টিকো’র বিরুদ্ধে মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৫
প্রিয়াঙ্কার ‘কুয়ান্টিকো’র বিরুদ্ধে মামলা প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত মার্কিন টিভি সিরিজ ‘কুয়ান্টিকো’ আইনি জটিলতায় বিপাকে পড়লো। এর প্রযোজক মার্ক গর্ডনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, ১৯৯৯ সালে সিএনএন চ্যানেলে প্রচারিত একটি প্রামাণ্যচিত্র থেকে আইডিয়া চুরি করেছেন তিনি।



‘কুয়ান্টিকো: দ্য মেকিং অব অ্যান এফবিআই এজেন্ট’ নামের প্রামাণ্যচিত্রটির দুই নির্মাতা জেমি হেলম্যান ও বারবারা লেভোভিৎজ হেলম্যান ও বিজনেস এক্সিকিউটিভ পলা পেইজেস ৩৫ পাতার অভিযোগপত্র জমা দিয়ে এই মামলা করেছেন লস অ্যাঞ্জেলেস আদালতে। তাদের দাবি, গর্ডন তাদের ভাবনা চুরি করে ‘কুয়ান্টিকো’ তৈরি করেছেন। অবশ্য মামলা নিয়ে গর্ডনের প্রতিষ্ঠান কোনো মন্তব্য করেনি। খবর ডেডলাইন পত্রিকার।

অভিযোগপত্রে বলা হয়েছে, পলা ও গর্ডন মিলে ২০০১ সালে ব্যবসায়িক সম্পর্ক গড়েছিলেন। গর্ডনকে বিভিন্ন নির্মাতার সঙ্গে তিনি পরিচয় করিয়ে দেন। পরের বছরের মে মাসে দ্য মার্ক গর্ডন কোম্পানির সঙ্গে জেমি ও বারবারা একটি চুক্তি করেন। সেখানে ‘কুয়ান্টিকো’র ভাবনা চলচ্চিত্র হিসেবে আলোচনা করা হয়েছিলো। এতে এফবিআই অ্যাকাডেমির ভেতরের দুর্নীতিও কথা তুলে ধরার পরিকল্পনাও ছিলো। ২০০৩ সালের ফেব্রুয়ারিতে গর্ডন জানান, ভাবনাটি ভালো। কিন্তু পরে তিনি আর কোনো যোগাযোগ করেননি। পরে আলোচনা ছাড়াই গর্ডন তৈরি করেন ‘কুয়ান্টিকো’।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।