ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অপর্ণার একক অভিনয়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৫
অপর্ণার একক অভিনয় ‘ঝংকার’ নাটকে অপর্ণা ঘোষ

শিউলির কাছে নাচ হলো মরুজীবনে নদীর মতো। কিন্তু বিয়ের পরে তার নাচ বন্ধ করে দেয় শ্বশুরবাড়ির লোকজন।

কথা ছিলো শিউলি পড়াশোনা চালিয়ে যাবে। তা-ও বন্ধ করে দেওয়া হয়। নিষেধের শেকল চারদিক থেকে শিউলিকে জড়িয়ে ধরে। যৌতুকের জন্যও তাকে অপদস্ত হতে হয়। এভাবে চলতে চলতে শিউলি একসময় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে।

এটি ‘ঝংকার’ নাটকের গল্প। এতে শিউলি চরিত্রে একক অভিনয় করেছেন অপর্ণা ঘোষ। গল্পকথনে আছে ভিন্নতা। পর্দায় নাটকের শেষ দৃশ্য পর্যন্ত শুধু তাকেই দেখা যাবে। বাকি সব চরিত্রের কণ্ঠই শুধু শোনা যাবে। জনপ্রিয় এই অভিনেত্রীর এমন অভিজ্ঞতা এবারই প্রথম।

‘ঝংকার’ পরিচালনা করেছেন জয়ন্ত রোজারিও। তিনি বলেছেন, “আমাদের দেশে নারীদের ওপর শারীরিক নির্যাতনের চেয়ে মানসিক নির্যাতন কোনো অংশে কম নয়। কিন্তু এখানে মানসিক নির্যাতনকে তেমন গুরুত্বের সঙ্গে নেওয়া হয় না। নারীকে তার উপযুক্ত মর্যাদা, সম্মান ও অধিকার দিতে হবে। এটাই নাটকটির মূল বক্তব্য। ‘ঝংকার’ হলো নিপীড়িত নারীর কণ্ঠস্বর। ”

নাটকটিতে অপর্ণার সহশিল্পীরা হলেন সজীব, আফরোজা ও অশোক ব্যাপারী। এনটিভিতে আগামী ৬ নভেম্বর ৬টা ৫০ মিনিটে প্রচার হবে  নাটকটি।

বাংলাদেশ সময় : ১০২২ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।