ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

আজ থেকে জ্যাজ ও ব্লুজ উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৫
আজ থেকে জ্যাজ ও ব্লুজ উৎসব

ঢাকায় জ্যাজ ও ব্লুজ গানের ভক্ত অনেক। তাদের জন্য ‘জ্যাজ অ্যান্ড ব্লুজ ফেস্টিভ্যাল ঢাকা ২০১৫’ শীর্ষক তিনদিনের আয়োজন শুরু হচ্ছে আজ বৃহষ্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যা থেকে।

প্রথমবারের মতো ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে তিন দিনের জ্যাজ ও ব্লুজ গানে মাতবে রাজধানী। চলবে ৭ নভেম্বর পর্যন্ত।

রাজধানীর জাতীয় সামরিক জাদুঘর মাঠে অনুষ্ঠিত হবে এই উৎসব। এর আয়োজন করেছে ব্লুজ কমিউনিকেশনস লিমিটেড। এতে অংশ নেবে বাংলাদেশসহ ৬টি দেশের শিল্পী ও গানের দল।

আন্তর্জাতিক তারকা হিসেবে এ উৎসবে অংশ নিচ্ছেন যুক্তরাজ্যের জন ম্যাকলাফলিন অ্যান্ড দ্য ফোর্থ ডাইমেনশন, যুক্তরাষ্ট্রের কিংবেবি, ব্রাজিলের এসড্রাস নোগুয়েইরা কোয়ার্টেট, ফ্রান্সের চায়না মোজেস, ভারতের সোলমেট, লুইস ব্যাংকস ও বসুন্ধরা বিদালুন।

এদিকে বাংলাদেশ থেকে এ উৎসবে এবি ব্লুজ নিয়ে অংশ নেবেন আইয়ুব বাচ্চু। আরও থাকবে ইমরান আহমেদ কুইনটেট, রাজেফ খান এবং দ্য ব্লুজ ব্রাদার্স। প্রতিদিন সন্ধ্যা ৬টায় শুরু হবে পরিবেশনা।

‘জ্যাজ অ্যান্ড ব্লুজ ফেস্টিভ্যাল ঢাকা-২০১৫’ উৎসবটির আয়োজনে ব্লুজ কমিউনিকেশনসের সঙ্গে আরও যুক্ত আছে মোবাইল ফোন কোম্পানী গ্রামীণফোন ও বেঙ্গল ডিজিটাল।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।