ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

গল্পের নায়ক আশীষ খন্দকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৫
গল্পের নায়ক আশীষ খন্দকার আশীষ খন্দকার

রেলওয়ের গেটম্যান, চল্লিশ বছর ধরে পড়ে আছে স্টেশনে, হঠাৎ একদিন আবিষ্কৃত হয়, তার চাকরিটা নেই। ছাঁটাইয়ের তালিকায় জুড়ে গেছে নামটা।

নাম তার মমিনুল। মমিনুলের স্ত্রী মৃত, একমাত্র সন্তান মিথ্যা মামলায়। ফলে কোর্টের বারান্দায় তার ঘোরাঘুরি সারাদিন। ওদিকে রেলকলোনী জুড়ে সন্ত্রাসী বড় রনির অত্যাচার। সবমিলিয়ে চল্লিশ বছরের যুদ্ধ শেষে পরাজিত এই মমিনুল, ’৪৭-এর পার্টিশনে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে পড়া মমিনুল, যেন অচেনা-অভাবের নগরে আগন্তুকের মতো। উটকো ঝামেলা!

হতাশা-ক্রোধ-বিচ্ছিন্নতা-পরাজয়ে ডুবে যাওয়া মমিনুল পর্দায় উঠে আসছেন আশীষ খন্দকারের কাঁধে চেপে। মঞ্চ নাটকের নামী অভিনেতা আশীষ। টিভি নাটক প্রায় করেনই না বলতে গেলে, মনের মতো গল্প পেলে তবেই হাজির হন।

মমিনুল তার মনের মতো চরিত্রই। আশীষ খন্দকার তাই মমিনুলকে নিজের মধ্যে লালন করেছেন। অভিনয় করেছেন ‘ঘণ্টিঘর’-এ। এক ঘণ্টার নাটক, কিন্তু এটিকে নেহায়েত নাটকের কাতারে ফেলে রাখতে রাজি নন এর নির্মাতা পারভেজ আমিন। বলছেন ‘টেলিভিশনের জন্য ছবি’।

‘ঘণ্টিঘর’-এর দৃশ্যধারণ হয়েছে ঈশ্বরদীতে। রেলকলোনী, ঘিরে আশপাশের জনপদ, কলোনীর মানুষগুলোর জীবনবোধ-সংগ্রাম-হতাশার গল্প চিত্রিত হয়েছে এতে। এর চিত্রনাট্য লিখেছেন আহসান কবির লিটন। রুনা খান, সোমা, সুজাত শিমুল, রাশেদ শাওন- তারাও বিভিন্ন চরিত্রের প্রতিনিধিত্ব করেছেন ‘ঘণ্টিঘর’-এ। দৃশ্যধারণ শেষে এখন চলছে সম্পাদনা। তারপরই টিভি চ্যানেলে প্রচারের জন্য জমা দেওয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা পারভেজ আমিন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।