ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

একসঙ্গে হৃদয় খান ও মোনালি ঠাকুর

সোমেশ্বর অলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৫
একসঙ্গে হৃদয় খান ও মোনালি ঠাকুর হৃদয় খান ও মোনালি ঠাকুর

‘কোনো এক নীলচে পরীর সঙ্গে যাবো সমুদ্দুর/ ঢেউ মেঘ ভাসবে উজানে/ডানা মেঘ আলতো ছুঁয়ে মাখবো গায়ে যে রোদ্দুর/দিক ভুলে উড়বো ‍দুজনে…’- এটা জনপ্রিয় সংগীতশিল্পী হৃদয় খানের গাওয়া নতুন গান। তার সঙ্গে গেয়েছেন ভারতীয় শিল্পী মোনালি ঠাকুর।

প্রথমবারের মতো এ দু’জন একসঙ্গে গাইলেন। গানটি ব্যবহার করা হবে দুই বাংলার প্রযোজনায় ‘ব্ল্যাক’ ছবিতে।

হৃদয় খান বাংলানিউজকে জানান, তিনি সাধারণত নিজের সুর ও সংগীতে গান করেন। এই গানটিতে তেমন ঘটেনি। ‘ব্ল্যাক’-এর পরিচালক রাজা চন্দর লেখায় এতে সুর দিয়েছেন তারই ছেলে রাজপুত্র। সংগীতায়োজনও তার। এটি রাজপুত্রের প্রথম কাজ।

হৃদয় খান নিজের স্টুডিওতে কয়েকদিন আগে গানটিতে কণ্ঠ দেন। অন্যদিকে মোনালি কণ্ঠ দিয়েছেন কলকাতার একটি স্টুডিওতে। হৃদয় ও মোনালির গাওয়া গানটিতে পর্দায় ঠোঁট মেলাবেন সোহম ও মিম।

হৃদয় খান বলেন, ‘অনেক সুন্দর একটি গান হয়েছে। আমার খুব ভালো লেগেছে গাইতে। শ্রোতাদেরও ভালো লাগবে নিশ্চয়ই। ’

এদিকে হৃদয় খানের সঙ্গে আজ বৃহষ্পতিবার (৫ নভেম্বর) বিকেলে যখন কথা হচ্ছিলো তখন তিনি চট্টগ্রামের পথে। আগামীকাল সেখানকার ডিসি হলে গান শোনাবেন তিনি। হৃদয় জানান, এরপর ১০ নভেম্বর সংগীত পরিবেশনের জন্য যাবেন ভোলায়।

আলোচিত এই শিল্পী জানান, এই দুটি স্থান ছাড়াও দেশের আরও কয়েকটি জায়গায় তার কনসার্ট থাকছে। তিনি এর নাম দিয়েছেন বাংলাদেশ ট্যুর। মঞ্চে সংগীত পরিবেশন করতে সব সময় সাচ্ছন্দবোধ করেন হৃদয়। যে কারণে শীতের শুরুর এই সময়টা দারুণ উপভোগ করছেন তিনি।

অন্যদিকে হৃদয় খান ব্যস্ত আছেন ‘দ্য এইচ কে শো’ নামে এবিসি রেডিওর অনুষ্ঠান সঞ্চালনা নিয়ে। এটি তার জন্য নুতন অভিজ্ঞতা। প্রতি শনিবার রাত নয়টায় আরজে হৃদয় হাজির হন শ্রোতাদের সামনে। এ ছাড়া এখন স্টুডিওতে তার ব্যস্ততা যাচ্ছে নতুন শিল্পী রাজুর একক অ্যালবামের গান তৈরিতে। এটি আগামী বছরের শুরুতে বাজারে আসবে।   

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।