ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

পুরস্কার ফেরানোর দলে নেই কারিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
পুরস্কার ফেরানোর দলে নেই কারিনা কারিনা কাপুর খান

ভারতে ক্রমবর্ধমান অসহিষ্ণুতার প্রতিবাদ জানাতে ইদানীং বলিউডের বেশ কয়েকজন চিত্রনাট্যকার ও নির্মাতা সরকার থেকে পাওয়া বিভিন্ন পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। তাদের সঙ্গে একাত্মতা জানিয়েছেন অনেকে।

তবে কারিনা কাপুর খান এই প্রবণতায় সমাধানের পথ দেখছেন না। বরং সামাজিক সমস্যা মোকাবেলায় সোচ্চার হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

মোদী সরকারের আমলে অসহিষ্ণুতা বৃদ্ধি প্রসঙ্গে মন্তব্য করতে বললে এক সংবাদ সম্মেলনে কারিনা বলেন, ‘পুরস্কার ফিরিয়ে দিলেই সমস্যার সমাধান হবে না। নিজেদের ওপর টেনে আনার চেয়ে আমাদেরকে অসহিষ্ণুতা নিয়ে কথা বলা শিখতে হবে। এটা ব্যক্তিগত নয়, পুরো জাতির বিষয়। ’

চলমান সমস্যা মোকাবেলায় ভারতীয় তরুণদের নেওয়া বলিষ্ঠ পদক্ষেপ অনুপ্রাণিত করেছে জানিয়ে বলিউডের এই অভিনেত্রী আরও বলেন, ‘আমি কোনো পুরস্কার ফিরিয়ে দেইনি। তবে ভারতে যা-ই ঘটছে, সেসব বিষয়ে তরুণদের দৃঢ় অবস্থান আমাকে অনুপ্রাণিত করছে। ’

সম্প্রতি রায়পুরে ইউনিসেফের আয়োজনে ছত্তিশগড় সরকারের স্কুল শিক্ষা এবং মহিলা ও শিশু উন্নয়ন বিভাগের শিশু বিষয়ক ধারাবাহিক প্রকল্পে অংশ নিতে গিয়েছিলেন কারিনা। শিক্ষায় ইউনিসেফ ইন্ডিয়ার তারকা অ্যাডভোকেট হিসেবে কাজ করছেন তিনি। স্কুলে মেয়েদের জন্য পৃথক শৌচাগার, শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ পানি নিশ্চিতকরণ এবং বিদ্যালয়ে অংশগ্রহণে সুযোগ বৃদ্ধির ব্যাপারেও কাজ করেন ৩৫ বছর বয়সী এই তারকা।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।