ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

জেনির নতুন খবর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
জেনির নতুন খবর জেনি / ছবি: নূর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিয়ে করেছেন প্রায় চার মাস হতে চললো। টিভি অনুষ্ঠান নির্মাতা তানভীর খানের সঙ্গে জেনির সংসার চলছে বেশ।

আগের মতো ওই হারে অভিনয় করছেন না। সংসারের ব্যস্ততা সামলে মাঝে মধ্যে দু’একটি খন্ড নাটকে সময় দিচ্ছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এরকম সময়ে সপ্তাহে তিন দিন নিয়ম করে আরটিভির পর্দায় দেখা যাবে তাকে। শুরু হচ্ছে জেনি অভিনীত নতুন ধারাবাহিক ‘দূরের বাড়ি কাছের মানুষ’।

নাটক নতুন হলেও, এর দৃশ্যধারণ শুরু হয়েছিলো বেশ আগেই। গত বছরের মে মাসের মাঝামাঝি ধারাবাহিকটির কাজ করতে অস্ট্রেলিয়া গিয়েছিলেন জেনি। এমনিতেই নাটকের কাজে তিনি দেশের বাইরে খুব কম যান। বড় ইউনিট হলে তো আরও আপত্তি। কারণ? তার যুক্তি, ‘বেশি লোকজন থাকলে বিভিন্ন ঝামেলা তৈরি হয়। ঝামেলাটা শুরু হয় রুমমেট থেকে। একজন আরেকজনের পছন্দের সঙ্গে মেলে না। মানসিক দ্বন্দ্ব চলে। ’

তবে ‘দূরের বাড়ি কাছের মানুষ’-এর ক্ষেত্রে সেটা হয়নি। কারণ, তারা অস্ট্রেলিয়া গিয়েছিলেন মাত্র তিনজন- জেনি, আনিসুর রহমান মিলন ও নিলয়। ধারাবাহিকটিতে প্রবাসীদের জীবন-সংগ্রাম, হাসি-কান্না, সুখ-দুঃখ এবং ভিনদেশী সংস্কৃতির সঙ্গে জন্মভূমির সংস্কৃতির যে সংঘাত, সেটাই তুলে আনার চেষ্টা করা হয়েছে এ নাটকে। লিখেছেন ও পরিচালনা করেছেন আকিদুল ইসলাম। বহু বছর ধরে তিনিও অস্ট্রেলিয়া প্রবাসী।

এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, ড. ইনামুল হক, আজিজুল হাকিম, আহমেদ রুবেল, কল্যাণ, মেহরিন ইসলাম নিশা, রূপন্তী, সোহেল খান, শাহিন শাহনেওয়াজ, লিটু করিম, কাজী দেলোয়ার হেমন্ত, রহমতউল্লাহ, ফজলুল হক শফিক, এ্যাডভোকেট মোবারক হোসেন, শারমিন জাহান অ্যানি প্রমুখ। আরটিভিতে ২২ নভেম্বর থেকে প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৭টা ৪০ মিনিটে প্রচার হবে ধারাবাহিকটি।

এদিকে জেনি তার অভিনয়জীবনের প্রথম দীর্ঘ ধারাবাহিক নাটকে অভিনয় শুরু করতে যাচ্ছেন। মাসুদ মহিউদ্দিন পরিচালিত এ ধারাবাহিকটির নাম ‘নগর জোনাকী’। শিগগিরই এর দৃশ্যধারণ শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।