ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

শতাব্দী আবার ভয়ংকর!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
শতাব্দী আবার ভয়ংকর! শতাব্দী ওয়াদুদ

তার নাম কবির। বয়স ৫৫-৬০ বছর।

প্রতিদিনের পোশাক সাদা পাঞ্জাবী-লুঙ্গি, আঙুলে আংটি, মুখে পান, ঠোঁটে সিগারেট- এই তার বাহ্যিক চেহারা। পুরান ঢাকার ধনশালী পরিবারের মানুষ কবির। প্রচণ্ড ক্ষমতাশালী। আইনের লোকজনের সঙ্গে তুই-তোকারি সম্পর্ক। কবির গডফাদার হলেও স্মাগলিং, চোরাকারবারি প্রভৃতি কাজে সেভাবে জড়িত নয়। ভাইয়ের মৃত্যুর কারণে বদলে যায় কবির। প্রতিশোধের নেশা পেয়ে বসে তাকে। কবির এবার অকল্পনীয়ভাবে ভয়ংকর হয়ে ওঠে। সে হয়ে ওঠে নায়কেরই প্রতিপক্ষ।

‘আদি’ ছবির কবির চরিত্রটিকে এভাবে বর্ণনা করেছেন পরিচালক তানিম রহমান অংশু। এই কবির চরিত্রে রূপদান করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেতা শতাব্দী ওয়াদুদ। দ্বিতীয়বারের মতো মসলাদার ছবিতে খলনায়ক হিসেবে হাজির হচ্ছেন তিনি।

শতাব্দী ওয়াদুদ সোমবার সকালে বাংলানিউজকে বলেন, ‘কবির চরিত্রটিতে অনেক ধরণের ডাইমেনশন রয়েছে। দুইভাবে পর্দায় হাজির হবে কবির। পরিবারের প্রতি মমতাশীল এই মানুষটির অন্য চেহারা দেখে রীতিমত ভয় পাওয়ার মতো। সব মিলিয়ে কাজটি উপভোগ করছি। ’

পিএ কাজলের ‘চোখের দেখা’ ছবিতে মারামারি করতে দেখা যাবে এই অভিনেতাকে। ‘আদি’ ছবিতেও অ্যাকশন দৃশ্য থাকছে। শতাব্দীর মতে, এই দুটি ছবিতে তার উপস্থিতি একটু অন্যরকমই। কেননা অন্য ছবিগুলোর গল্প ও নির্মাণের সঙ্গে এর পার্থক্য রয়েছে।

মঞ্চ ও টিভি নাটকের ডাকসাইটে এই অভিনেতা রূপালী পর্দায় যাত্রা শুরু করেন আশিক মোস্তফার ‘ফুলকুমার’ ছবির মাধ্যমে। এরপর নাসিরউদ্দীন ইউসুফের ‘গেরিলা’ ছবিতে অভিনয় করে লুফে নেন জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। এর মধ্যে ‘রূপান্তর’, ‘মেহেরজান’, ‘আয়না কাহিনী’, ‘জীবনঢুলী’, ‘বাপজানের বায়স্কোপ’, ‘চোখের দেখা’, ‘অজ্ঞাতনামা’ প্রভৃতি ছবিতে অভিনয় করেন তিনি।

পরিচালক অংশু জানান, ‘আদি’ ছবিতে প্রথমবারের মত বড় পর্দায় জুটি বেঁধেছেন এবিএম সুমন ও শায়লা সাবি। বান্দরবান, রাঙ্গামাটি, ঢাকায় দৃশ্যধারণের পর ‘আদি’ টিম এখন আছে কক্সবাজারে।

ফ্যাটম্যান ফিল্মসের ব্যানারে ছবিটির জন্য গান তৈরি করছেন অদিত। ডিসেম্বরে দৃশ্যধারণ শেষ করে আগামী বছরের শুরুতে মুক্তি দেওয়া হবে ‘আদি’।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
এসও/কেবিএন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।