ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

ব্লকবাস্টার সিনেমাসে শেষ ‘হাঙ্গার গেমস’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
ব্লকবাস্টার সিনেমাসে শেষ ‘হাঙ্গার গেমস’

‘দ্য হাঙ্গার গেমস’ সিরিজের শেষ ছবি ‘দ্য হাঙ্গার গেমস: মকিংজে-পার্ট টু’ এখন হলিউড কাঁপাচ্ছে। এবার এটি ঢাকায় মুক্তি দিচ্ছে ব্লকবাস্টার সিনেমাস।

আগামী ২৭ নভেম্বর থেকে এখানে ছবিটি দেখা যাবে। এর আগের দিন সন্ধ্যায় এখানে আমন্ত্রিত অতিথিদের জন্য আয়োজন করা হয়েছে বিশেষ প্রদর্শনীর।  

গত ২০ নভেম্বর লায়ন্সগেট মুক্তি দিয়েছে ‘দ্য হাঙ্গার গেমস: মকিংজে-পার্ট টু’। এবারই প্রথম সিরিজের কোনো ছবি ত্রিমাত্রিক প্রযুক্তিতে মুক্তি পেলো। মার্কিন কথাশিল্পী সুজান কলিন্সের লেখা তরুণ-তরুণী চরিত্র নির্ভর ‘হাঙ্গার গেমস’ ট্রিলজির শেষ গ্রন্থ ‘মকিংজে’ অবলম্বনে তৈরি হয়েছে এটি।

চতুর্থ পর্বে এসে শেষ হলো সিরিজটি। ২০ কোটি ডলারে বানানো ২ ঘণ্টা ১৭ মিনিট ব্যাপ্তির ‘দ্য হাঙ্গার গেমস: মকিংজে-পার্ট টু’ এখন আছে হলিউড টপচার্টের শীর্ষে। এটি বানাতে খরচ হয়েছে সাড়ে ১২ কোটি ডলার, বাংলাদেশি মুদ্রায় যা ৯৭৩ কোটি ৫৪ লাখ টাকা! মুক্তির প্রথম সপ্তাহে এই ছবির আয় হয়েছে বিশ্বব্যাপী ২৪ কোটি ৭০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১ হাজার ৯১১ কোটি ৬৩ লাখ টাকা!

ছবিটিতে অভিনয় করেছেন জেনিফার লরেন্স, জুলিয়ান মুর, জশ হাচারসন, লিয়াম হেমসওয়ার্থ, উডি হ্যারেলসন, ডোনাল্ড সাদারল্যান্ড, এলিজাবেথ ব্যাঙ্কস, ফিলিপ সিমুর হফম্যান প্রমুখ। প্রয়াত অভিনেতা ফিলিপ সিমুর হফম্যানের শেষ ছবি এটি। আগের তিন কিস্তির মতো ‘দ্য হাঙ্গার গেমস: মকিংজে-পার্ট টু’ও পরিচালনা করেছেন ফ্রান্সিস লরেন্স।



বাংলাদেশ সময় : ১৮১৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।