ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা আমির খান

নিজের দেশে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আমির খানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। কানপুর সেশন আদালতে আগামী ১ ডিসেম্বর এর শুনানি হবে।

আইপিসি ধারা সেকশন ১২৪এ (রাষ্ট্রদ্রোহ), ১৫৩এ (দুটি ভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে শত্রুতার প্ররোচনা), ১৫৩বি (নিন্দা) ও ৫০৫ (জনরোষ সৃষ্টিমূলক বিবৃতি) অনুযায়ী হয়েছে মামলা।

রামনাথ গোয়েনকা এক্সিলেন্স জার্নালিজম অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে আমির গত ছয়-আট মাসে ভারতজুড়ে অসহিঞ্চুতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। দেশজুড়ে এখন নিরাপত্তাহীনতা ও ভীতি ছড়িয়ে আছে বলেও মন্তব্য করেন তিনি।

বলিউডের এই সুপারস্টার বলেন, ‘যখন ঘরে ফিরে কিরণের (স্ত্রী) সঙ্গে কথা বলি, ও প্রথমেই বলে, আমাদের কি ভারতের বাইরে চলে যাওয়া উচিত?’ তার এমন ‘জাতীয়তাবিরোধী’ বিবৃ‍তি রাষ্ট্রদ্রোহের সমান অভিযোগ তুলে মামলাটি করেছেন অ্যাডভোকেট মনোজ কুমার দীক্ষিত।

এর আগে আমিরের বিরুদ্ধে মঙ্গলবার (২৪ নভেম্বর) স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা উল্লাস জনমনে আতঙ্ক ছড়ানোর অভিযোগ করেন নিউ অশোকনগর থানায়। ডেপুটি কমিশনার অব পুলিম বি.এস. গুরজার এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন বার্তা সংস্থা আইএএনএসকে।

* আমিরের ধৈর্যের প্রশংসায় হৃতিক
* আমিরকে নিয়ে উপহাস, গৃহবধূর আত্মহত্যা!
* বকেয়া কর চেয়ে আমিরের বাড়িতে প্রশাসনের চিঠি
* আমিরকে ‘চড়’ দিলেই এক লাখ রুপি!
* স্ত্রী-পুত্রকে মুম্বাইয়ের বাইরে পাঠাচ্ছেন আমির
* আমিরের পাশে রহমান
* আমিরের বিরুদ্ধে বিক্ষোভ ও থানায় অভিযোগ
* ভয়ে দেশ ছাড়তে চেয়েছিলেন আমিরের বউ

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।