ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

খুনি-জংলী নিশো!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
খুনি-জংলী নিশো!

শরীরজুড়ে কালির প্রলেপ। বহুদিন ধরে ব্যবহৃত ময়লা-ছেঁড়া শার্ট।

পুরনো একটা গামছা কাঁধ থেকে ঝুলিয়ে বোগলের নিচ পর্যন্ত আড়াআড়ি করে বাঁধা। অন্য কাঁধে কুড়াল। আর হাতে লম্বা-জং পড়া রামদা। এভাবেই আফরান নিশো ‘আঙুরবালা’য়।

‘আঙুরবালা’ সুমন আনোয়ারের নতুন নাটক। ‘গুল’ সিরিজ শেষ করে তিনি মজেছেন ‘বালা’য়। ঢাকায় ‘রানীবালা’ শেষ করেই দৌড়েছেন শ্রীমঙ্গলে। ওখানকার প্রায় ঘন জঙ্গলে ক্যামেরার সামনে নিশোকে নামিয়ে দিয়েছেন এই গেটআপে।

কয়েক বছর ধরেই খানিকটা আলাদা ধরণের চরিত্র, গল্প, যেগুলো গতানুগতিক প্রেম, ফ্যান্টাসি কিংবা যাপনের গল্প নয়; সেগুলোতে আফরান নিশো থাকবেনই। এটা যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়ে গেছে। তিনি প্রচন্ড পরিশ্রম দিয়ে, ধৈর্য্য নিয়ে চরিত্রগুলো ফুটিয়ে তোলেন নিখুঁতভাবে। ভালোওবাসেন এ ধরণের চরিত্র। এ কারণে ফিকশনে যারা ‘ভিন্নতা’ দেখাতে পছন্দ করেন, তারা আস্থা রাখেন নিশোয়।

‘আঙুরবালা’ কি এই সময়ের গল্প? প্রশ্নটা করতেই হয়। কারণ যে বেশভূষা নিয়েছেন নিশো, সেটা সমাজ থেকে বিচ্যুত, বর্তমান থেকে সরে গিয়ে দূর অতীতের চরিত্র বলেই মনে হয় প্রথমেই। সুমন আনোয়ার বলেন, ‘এই সময়েরই গল্প। তবে হ্যাঁ, এই সমাজে সে বসবাস করে না। বহু বছর ধরে থাকে জঙ্গলে। নিশোর চরিত্রের নাম কানু। ’ সে খুনি। একা থাকে। ফলে মানসিকতায়-ব্যবহারে বেশ অস্বাভাবিকতা। তারপর এক সময় দেখা মেলে আঙুরবালার। খারাপ মানুষ থেকে সে-ও ভালোর পথে এগোয়।

‘আঙুরবালা’য় আছেন মৌসুমী হামিদও। সিরিজের আগের নাটক ‘রানীবালা’য়ও নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। আরও রয়েছেন এজাজ, হিন্দোল, ফারজানা, জনি প্রমুখ। কবে, কখন, কোন টিভি চ্যানেলে প্রচার হবে; সেটা এখনও জানাননি নির্মাতা। উত্তর মিলবে ক’দিন পরেই।



বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
কেবিএন/এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।