ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

হলিউডে গোল্লা মেরেছেন বাঘা তারকারা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
হলিউডে গোল্লা মেরেছেন বাঘা তারকারা! (বাঁ থেকে) জর্জ ক্লুনি, জনি ডেপ, ব্র্যাডলি কুপার

দু’জনই হলিউডের বাঘা তারকা, কিন্তু চলতি বছর জর্জ ক্লুনি ও জনি ডেপের ছবিরও ভরাডুবি হয়েছে বক্স অফিসে। গত জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত উত্তর আমেরিকায় কমপক্ষে দুই হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া বিভিন্ন ছবির বাজেট ও বক্স অফিসে এগুলোর আয় অনুযায়ী ফ্লপ তালিকা তৈরি করেছে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস।



শুধু ক্লুনি আর ডেপই নন, এ বছর ফেলটুস তারকাদের তালিকায় ওপরের দিকে আছেন শন পেন, ব্র্যাডলি কুপার, জ্যাক এফ্রন ও বিল মারে। তাদের অভিনীত ছবি খরচের তুলনায় প্রযোজককে ফিরিয়ে দিয়েছে সবচেয়ে কম।

অক্টোবরে মুক্তি পাওয়া দেড় কোটি ডলারে বানানো মারের ‘রক দ্য ক্যাসবাহ’ পেয়েছে মাত্র ২৯ লাখ ডলার। এটি আছে ফ্লপের তালিকার শীর্ষে। এরপরই থাকা পেনের ৪ কোটি ডলারের থ্রিলার ধাঁচের ছবি ‘দ্য গানম্যান’ ওঠাতে পেরেছে ১ কোটি ৭ লাখ ডলার। ক্লুনির ‘টুমরোল্যান্ড’ ২০ কোটি ৯০ লাখ মার্কিন ডলার আয় করলেও বিপণন খরচ ছাড়াই এর বাজেট ছিলো ১৯ কোটি ডলার। তালিকায় এটি আছে ১৪তম স্থানে।

এফ্রনের ইলেক্ট্রনিক ড্যান্স মিউজিক ধাঁচের ছবি ‘উই আর ইউর ফ্রেন্ডস’ আছে ফ্লপের তালিকায় আট নম্বরে। আর দশ নম্বরে থাকতে হলো ডেপের ‘মর্টডিকাই’কে। তারকাবহুল হলেও কুপার ও এমা স্টোনের রোমান্টিক-কমেডি ছবি ‘অ্যালোহা’ তুলতে পেরেছে ৩ কোটি ৭০ লাখ ডলার। তবে এর দৃশ্যধারণেই খরচ হয় ২ কোটি ৬৩ লাখ ডলার। এটি আছে তালিকার ৯ নম্বরে।

ফ্লপের তালিকায় তিন থেকে সাত নম্বরে আছে যথাক্রমে ‘ব্ল্যাকহ্যাট’, ‘আনফিনিশড বিজনেস’, ‘জেম অ্যান্ড দ্য হলোগ্রামস’, রায়ান রিনোল্ডেসের ‘সেলফ/লেস’ ও ক্রিস্টেন স্টুয়ার্টসের ‘আমেরিকান আলট্রা’। ১১ থেকে ১৩ নম্বরে আছে যথাক্রমে হিউ জ্যাকম্যানের ‘প্যান’, ‘হট টাব টাইম মেশিন টু’ এবং চেনিং টেটাম ও মিলা কুনিসের ‘জুপিটার অ্যাসেন্ডিং’। আর ১৫ নম্বরে রয়েছে ‘ক্রিমসন পিক’।



বাংলাদেশ সময় : ১৩৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।