ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

হুমায়ূনের পেইন্টিং-আলোকচিত্র দেখার সুযোগ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
হুমায়ূনের পেইন্টিং-আলোকচিত্র দেখার সুযোগ হুমায়ূন আহমেদের স্কেচ

গত ১৩ নভেম্বর ছিলো নন্দিত কথা সাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের ৬৭তম জন্মদিন। ওইদিন বিভিন্ন আয়োজনে স্মরণ করা হয় তাকে।

জন্মবার্ষিকী উপলক্ষে আগামীকাল শুক্রবার (২৭ নভেম্বর) এক স্মরণসভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে লেখককে নিয়ে স্মৃতিচারণ করবেন গুনী মানুষেরা। সপ্তাহব্যাপী আয়োজনে থাকছে হুমায়ূন আহমেদের পেইন্টিং ও আলোকচিত্র দেখার সুযোগ।

আগামীকাল বিকেল ৪টায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এই স্মরণানুষ্ঠানে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নূর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে প্রয়াত লেখকের স্মৃতিচারণ করবেন স্ত্রী মেহের আফরোজ শাওন, প্রকাশনা প্রতিষ্ঠান অন্য প্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম, কথাসাহিত্যিক আনিসুল হক ও বিশিষ্ট কথাশিল্পী ও দৈনিক কালের কণ্ঠ’র সম্পাদক ইমদাদুল হক মিলন। সভাপতিত্ব করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

এদিকে স্মরণ অনুষ্ঠানে আলোচনা ছাড়াও বাংলাদেশ জাতীয় জাদুঘর ও ব্যাংক এশিয়ার যৌথ উদ্যোগে ২৩ নম্বর গ্যালারিতে থাকছে প্রয়াত এই শিল্পীর পেইন্টিং, আলোকচিত্র ও স্মৃতিস্মারক নিয়ে সপ্তাহব্যাপী বিশেষ প্রদর্শনী।



বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।