ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

২০০ কোটির ক্লাবে সালমানের হ্যাটট্রিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
২০০ কোটির ক্লাবে সালমানের হ্যাটট্রিক ‘প্রেম রতন ধন পায়ো’র দৃশ্যে সোনম কাপুর ও সালমান খান

‘কিক’ ও ‘বজরঙ্গি ভাইজান’-এর পর এবার ‘প্রেম রতন ধন পায়ো’, সালমান খানের টানা তিনটি ছবি যুক্ত হলো ২০০ কোটি রুপির অভিজাত ক্লাবে। ফলে ২০০ কোটি রুপি ছাড়ানো ব্যবসার দিক দিয়ে হ্যাটট্রিক করলেন ৪৯ বছর বয়সী এই অভিনেতা।

 বাণিজ্য বিশ্লেষক কোমল নাহতা জানান, এ বছর বলিউডে মাত্র দুটি ছবি ২০০ কোটির ঘরে ঢুকতে পেরেছে, দুটোই সালমানের।  

বলিউডে গত বছর সালমানের ‘কিক’, শাহরুখ খানের ‘হ্যাপি নিউ ইয়ার’ ও আমির খানের ‘পিকে’ ২০০ কোটির অভিজাত ক্লাবে ঢুকেছিলো। এ বছর এখানে যুক্ত হলো সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’।  

বলিউড তারকাদের মধ্যে আমিরের তিনটি ছবি (থ্রি ইডিয়টস, ধুম থ্রি, পিকে) ২০০ কোটি রুপি ছাড়ানো ব্যবসা করেছে। ‘প্রেম রতন ধন পায়ো’র মাধ্যমে সালমানও ভাগ বসালেন এই রেকর্ডে। তবে একটা দিক দিয়ে আমিরের পেছনেই থাকলেন সল্লু। ‘পিকে’ ও ‘ধুম থ্রি’ মাত্র ৯ দিনেই ঢুকে পড়ে এই অভিজাত ক্লাবে। সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ও ৯ দিনে ঢুকতে সক্ষম হলেও ‘প্রেম রতন ধন পায়ো’র লেগেছে ১৪ দিন। আমিরের ‘ধুম থ্রি’ ৭০ দিনে আর সালমানের ‘কিক’ ১১ দিনে ২০০ কোটির ঘরে নাম লেখায়।

আরেকটি দিক দিয়ে ৪৯ বছর বয়সী সালমান ছাড়িয়ে গেছেন সবাইকে। একই বছরে দুটি ব্লকবাস্টার হিট ছবি উপহার দেওয়ার মাধ্যমে তার নামের পাশে লেখা হলো ৫০০ কোটি রুপির মুনাফা। আমির যেহেতু বছরে একটাই ছবিতে কাজ করেন, তাই তার পক্ষে সহসা এ রেকর্ড ভাঙা সম্ভব নয়। শাহরুখেরও এ বছর একটা ছবি (দিলওয়ালে) আসবে।

সুরজ বরজাতিয়া পরিচালিত ‘প্রেম রতন ধন পায়ো’র হিন্দি সংস্করণ গত ১২ নভেম্বর মুক্তির পর ১৪ দিনে প্রযোজনা প্রতিষ্ঠান রাজশ্রী প্রোডাকশন্সকে এনে দিয়েছে ২০১ কোটি ৫২ লাখ রুপি। ছবিটিতে আরও অভিনয় করেছেন সোনম কাপুর, অনুপম খের, সারা ভাস্কর, আরমান কোহলি ও নীল নিতিন মুকেশ।

১৬ বছর পর সুরজের পরিচালনায় আবার প্রেম চরিত্রে কাজ করলেন সালমান। এতে দ্বৈত চরিত্রে দেখা গেছে তাকে। এটি বানাতে খরচ হয়েছে ৬০ কোটি রুপি। আর প্রচারণা ও বিজ্ঞাপনে গেছে আরও ২০ কোটি রুপি। ছবিটি তামিল ও তেলেগু ভাষায়ও মুক্তি পেয়েছে ভারতে।

* ‘প্রেম রতন ধন পায়ো’ ছবির ‘আজ উনসে মিলনা হ্যায়’ গানের ভিডিও :




বাংলাদেশ সময় : ১৫৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।