ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

আমিরের ধৈর্যের প্রশংসায় হৃতিক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
আমিরের ধৈর্যের প্রশংসায় হৃতিক আমির খান ও হৃতিক রোশন

অসহিঞ্চুতা নিয়ে আমির খানের মন্তব্যকে ঘিরে তর্ক-বিতর্ক থেমে নেই। একদিকে নিন্দার পাশাপাশি অন্যদিক থেকে আসছে সমর্থনও।

এমন ধিক্কারের ঝড়ে যে কেউ রেগে যাচ্ছেতাই প্রতিক্রিয়া দেখিয়ে বসতেন। কিন্তু ৫০ বছর বয়সী এই তারকা ঠান্ডা মাথায় কথা বলছেন। তার এই দিকটির প্রশংসা করলেন বলিউড অভিনেতা হৃতিক রোশন।

রাজনীতিবিদ ও চলচ্চিত্র তারকাদের সমালোচনার তীরে বিদ্ধ হওয়া আমির গত ২৫ নভেম্বর এক বিবৃতিতে জানান, তার ও তার পরিবারের ভারত ছেড়ে চলে যাওয়ার কোনো অভিপ্রায় নেই। বরং ভারতীয় হিসেবে তিনি গর্বিত। এটা পড়ে ৪১ বছর বয়সী হৃতিক টুইটারে লিখেছেন, ‘আমরা এখান থেকে কী শিখলাম? বা সবাই বিরোধিতা করলেও নিজের বক্তব্যের সঠিক দিকটা তুলে ধরা উচিত! কোনোভাবেই প্রতিক্রিয়া জানানো উচিত নয়। তার বিবৃতি সত্যিই বাহবা কুড়ানোর মতো। ’

আমির বিবৃতিতে বলেন, ‘আমি কিংবা আমার স্ত্রী কিরণ কেউই দেশ ছেড়ে চলে যেতে চাই না। তবে আমার করা মন্তব্যে আমি অটল। আগে কখনও এটা করিনি, ভবিষ্যতেও করবো না। যারা আমাকে জাতীয়তাবিরোধী বলছেন, তাদেরকে বলতে চাই, একজন ভারতীয় হিসেবে আমি গর্বিত। দেশে থাকতে কারও অনুমতি কিংবা স্বীকৃতির প্রয়োজন নেই আমার। ’

এদিকে মধ্যপ্রদেশের ইনদোর আদালতে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আমিরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অতিরিক্ত দায়রা জজ বিচারক জিতেন্দ্র সিং কুশওয়াহার বেঞ্চে এই মামলা করে অশোক সোনি ও অভিষেক ভারগাবা। এর শুনানি হবে আগামী ৩ ডিসেম্বর।

মামলায় বলা হয়েছে, আমির খান ভারতে যুবসমাজের রোলমডেল ছিলেন। তার অসংখ্য ভক্ত ও অনুসারী ছিলো। কিন্তু তার মন্তব্য দেশের শান্তিপূর্ণ আবহাওয়াকে উত্তপ্ত করে তুলেছে। মামলাকারীদের দাবি, এমন পরিস্থিতি তৈরি করা ফৌজদারি অপরাধ।

* আমিরকে নিয়ে উপহাস, গৃহবধূর আত্মহত্যা!
* বকেয়া কর চেয়ে আমিরের বাড়িতে প্রশাসনের চিঠি
* আমিরকে ‘চড়’ দিলেই এক লাখ রুপি!
* আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
* স্ত্রী-পুত্রকে মুম্বাইয়ের বাইরে পাঠাচ্ছেন আমির
* আমিরের পাশে রহমান
* আমিরের বিরুদ্ধে বিক্ষোভ ও থানায় অভিযোগ
* ভয়ে দেশ ছাড়তে চেয়েছিলেন আমিরের বউ



বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।