ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

বিনোদন

মাইনাস ৪০ ডিগ্রিতে ডিক্যাপ্রিও!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
মাইনাস ৪০ ডিগ্রিতে ডিক্যাপ্রিও! লিওনার্ডো ডিক্যাপ্রিও

অস্কারজয়ী চলচ্চিত্রকার আলেহান্ড্রো গঞ্জালেস ইনারিতুর পরিচালনায় ‘দ্য রেভিন্যান্ট’ ছবিতে অভিনয় করলেন লিওনার্ডো ডিক্যাপ্রিও। মাত্রাতিরিক্ত হিম শীতল আবহাওয়ায় এর কাজ করতে গিয়ে তার দু’চোখ জমাট বেঁধে বরফ হয়ে গিয়েছিলো!

জানা গেছে, ছবিটির কলাকুশলীরা ঘণ্টাখানেক ভয়ঙ্কর আবহাওয়ার সম্মুখীন হয়েছিলেন।

তখন তাপমাত্রা ছিলো মাইনাস ৪০ ডিগ্রি! ডিক্যাপ্রিও বলেছেন, ‘আমরা আবেগঘন একটি দৃশ্যের কাজ করছিলাম। হঠাৎ ঝড় আসে। এটা ছিলো বর্বর আবহাওয়া। আমরা এক ঘণ্টা ধরে এর মধ্যে ছিলাম। বিরক্ত হয়েই আলেহান্ড্রোকে বললাম, আমরা এখানে কী করছি?’

বরফশীতল আবহাওয়ার কথা ভুলে সবাইকে কাজ চালিয়ে যাওয়ার জন্য উৎসাহ দিচ্ছিলেন ইনারিতু। তার যুক্তি, আবহাওয়া সবসময় একরকম থাকে না, শীত মনে করলেই শীত!

গরম হাওয়া দেওয়ার যন্ত্রকে বিশেষ ধন্যবাদ দিয়েছেন ডিক্যাপ্রিও। তিনি এই যন্ত্রকে ডাকতে ‘দ্য অক্টোপাস’ নামে। কেনো? ৪১ বছর বয়সী এই তারকা বলেন, ‘আটটি পথ দিয়ে এই যন্ত্র গরম হাওয়া ছড়ায়। এ কারণেই এটাকে ডাকতাম অক্টোপাস নামে। এই যন্ত্র পেতে সবাই কাড়াকাড়ি করতাম। ’

১৮২০ শতকের প্রেক্ষাপটে নির্মিত ‘দ্য রেভিন্যান্ট’-এর গল্প সীমান্তবাসী হিউ গ্লাসকে ঘিরে। যারা হিংস্র ভালুকের কাছে মৃত্যুর মুখে তাকে ফেলে গিয়েছিলো, তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার অভিযানে নামে সে। এতে আরও আছেন টম হার্ডি, ডমন্যাল গ্লিসন, উইল পুল্টার প্রমুখ। ২ ঘণ্টা ৩৬ মিনিট ব্যাপ্তির ছবিটি আগামী ২৫ ডিসেম্বর মুক্তি দেবে টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স।

* ‘দ্য রেভিন্যান্ট’ ছবির ট্রেলার :


বাংলাদেশ সময় : ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।