ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

শীর্ষে শাহরুখ-দীপিকা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
শীর্ষে শাহরুখ-দীপিকা শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন

টাইম সেলেবেক্সে শীর্ষে উঠে এলেন শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। অক্টোবর মাসের পর্যালোচনায় বলিউডের সেরা অভিনেতা ও অভিনেত্রী নির্বাচিত হলেন এই দুই তারকা।

ছবির ব্যবসায়িক সাফল্য, সংবাদমাধ্যমের শিরোনাম হওয়া খবরের সংখ্যা ও সামর্থ্য, বিজ্ঞাপনী চুক্তি, ইন্টারনেট ও সামাজিক যোগাযোগের মাধ্যমে জনপ্রিয়তাসহ নানা বিষয়ের ওপর ভিত্তি করে টাইমস সেলেবেক্স প্রকাশ করা হয়ে থাকে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘দিলওয়ালে’র টিজার মুক্তির জন্য খবরের শিরোনামে ছিলেন শাহরুখ। এ ছাড়া তার অভিনীত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ২০ বছর পূর্তি আলোচনায় রেখেছে তাকে। সেপ্টেম্বরে অভিনেতাদের মধ্যে শীর্ষে থাকা সালমান খান ছিটকে গেছেন তিন নম্বরে। ‘প্রেম রতন ধন পায়ো’, ‘সুলতান’ ও দুটি বিজ্ঞাপনী চুক্তির সুবাদে আলোচনায় থেকেছেন তিনি।

অন্যদিকে ‘তামাশা’ ও ‘বাজিরাও মাস্তানি’র সুবাদে দীপিকাকে ঘিরে অহরহ খবর বেরিয়েছে। এ ছাড়া মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য নতুন সংস্থা গড়েছেন তিনি। সব মিলিয়ে ৯ থেকে এক লাফে শীর্ষে উঠে গেলেন ২৯ বছর বয়সী এই অভিনেত্রী। গতবার শীর্ষে থাকা কারিনা কাপুর খান ছিটকে গেছেন ৯ নম্বরে। তিনি আলোচিত ছিলেন ‘উড়তা পাঞ্জাব’, ‘কি অ্যান্ড কা’ ও চারটি বিজ্ঞাপনের সুবাদে।

এবারের তালিকায় অভিনেতাদের মধ্যে ‘সিং ইজ ব্লিং’, ‘এয়ারলিফট’ ও চারটি বিজ্ঞাপন নিয়ে আলোচনার সুবাদে ছয় থেকে এক লাফে দুইয়ে উঠে এসেছেন অক্ষয় কুমার। ১১ নম্বর থেকে চারে উঠেছেন ইরফান খান (তলবার, জাজবা ও দুটি বিজ্ঞাপন)। ১৫ থেকে ছয় নম্বরে এসেছেন শহিদ কাপুর (শানদার)। এ ছাড়াও পাঁচে আছেন অমিতাভ বচ্চন (টিভি অনুষ্ঠান ‘আজ কি রাত হ্যায় জিন্দেগি’, জন্মদিন ও তিন বিজ্ঞাপন)। সাইফ আলি খান (রঙ্গুন ও দুটি বিজ্ঞাপন), রণবীর কাপুর (তামাশা ও তিনটি বিজ্ঞাপন), আমির খান (দঙ্গল ও একট বিজ্ঞাপন), ফারহান আখতার (টিভি অনুষ্ঠান ‘আই ক্যান ডু দ্যাট’, রক অন টু ও দুটি বিজ্ঞাপন)।

অভিনেত্রীদের মধ্যে তালিকায় চোখে পড়ার মতো উন্নতি ঘটিয়েছেন কয়েকজন। তাদের মধ্যে ঐশ্বরিয়া রাই বচ্চন ‘জাজবা’র মাধ্যমে পাঁচ বছর বিরতির পর প্রত্যাবর্তন ও দুটি বিজ্ঞাপনের সুবাদে ১০ থেকে উঠে গেলেন দুইয়ে। নতুন টিভি অনুষ্ঠান ‘ডর সবকো লাগতা হ্যায়’-এর প্রোমোর সুবাদে ২৪ থেকে ১২ নম্বরে এসেছেন বিপাশা বসু। এ ছাড়া ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ২০ বছর পূর্তি ও ‘দিলওয়ালে’র টিজার মুক্তির সুবাদে ৩১ থেকে ১৭ নম্বরে আসতে পেরেছেন কাজল।

অভিনেত্রীদের তালিকায় তিন নম্বরে আলিয়া ভাট (শানদার, উড়তা পাঞ্জাব, দুটি বিজ্ঞাপন)। চারে প্রিয়াঙ্কা চোপড়া (কুয়ান্টিকো, বাজিরাও মাস্তানি ও তিনটি বিজ্ঞাপন), পাঁচে ক্যাটরিনা কাইফ (ফিতুর, জাগ্গা জাসুস ও চারটি বিজ্ঞাপন), ছয় নম্বরে আনুশকা শর্মা (অ্যাই দিল হ্যায় মুশকিল, দুটি বিজ্ঞাপন), সাতে শ্রদ্ধা কাপুর (রক অন টু, তিনটি বিজ্ঞাপন), আটে ইয়ামি গৌতম (সনম রে, জুনুনিয়ত, তিনটি বিজ্ঞাপন) ও দশ নম্বরে আছেন সোনম কাপুর (প্রেম রতন ধন পায়ো ও দুটি বিজ্ঞাপন)। নতুন ঢুকেছেন নুসরাত বারুশা (পেয়ার কা পাঞ্চনামা ২), কৃতি স্যানন (দিলওয়ালে), আমিশা প্যাটেল (দেশি ম্যাজিক)।

টাইম সেলেবেক্স তালিকায় শীর্ষ ৫০ অভিনেতার তালিকায় নতুন ঢুকেছেন কার্তিক আরিয়ান (১৫, পেয়ার কা পাঞ্চনামা ২), অনুপম খের (৩০, কুছ ভি হো সাকতা হ্যায় অনুষ্ঠানের দ্বিতীয় আসর), করণ সিং গ্রোভার (৪৬, হেট স্টোরি থ্রি)। এ ছাড়াও আছেন মনীষ পাল, সনু সুদ, ঋষি কাপুর, আর. মাধবন ও ধানুষ।

২০১২ সালের সেপ্টেম্বর থেকে প্রতি মাসে টাইম সেলেবেক্স প্রকাশ করা হয়ে থাকে। ৬০টির বেশি পত্রিকা এবং ২৫০টির বেশি টিভি চ্যানেলের তথ্যের ওপর ভিত্তি করে এই তালিকা প্রস্তুত করা হয়ে থাকে।



বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।