ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

আমেরিকা গেলেন আমির

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
আমেরিকা গেলেন আমির আমির খান

অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করায় সমালোচনা ও বিতর্কের কেন্দ্রে আছেন আমির খান। এর মধ্যেই নিজের নতুন ছবি ‘দঙ্গল’-এর জন্য কড়া নিরাপত্তায় গত ২৬ নভেম্বর গভীর রাতে মার্কিন মুলুকে পাড়ি জমালেন বলিউডের এই সুপারস্টার।

সঙ্গে নিয়ে গেছেন স্ত্রী কিরণ রাও ও পুত্রসন্তান আজাদকে। মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে ও তার পরিবারকে ঘিরে ছিলো নিশ্ছিদ্র নিরাপত্তা।  

লুধিয়ানায় দুর্ভেদ্য নিরাপত্তা-বেষ্টনীর মধ্যে ছবিটির প্রথম ধাপের কাজ শেষ করে ওজন কমানোর জন্য আমিরের আমেরিকা যাওয়ার পরিকল্পনা ছিলো আগে থেকেই। কিন্তু চলমান বিতর্কের কারণে মার্কিন মুলুকে পরিবারকে নিয়ে ৫০ বছর বয়সী এই অভিনেতা অনেকদিন অবস্থান করবেন বলে ধারণা করা হচ্ছে। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত দেশের বাইরে থাকবেন তারা।

‘দঙ্গল’ ছবিতে হরিয়ানভির কুস্তিগীর মহাবীর ফোগাতের দুটি ভিন্ন বয়সের চরিত্রে অভিনয় করছেন আমির। এজন্যই ওজন বাড়ানোর পর এবার তা কমাতে হচ্ছে তাকে। মহাবীর তার দুই কন্যা গীতা ও ববিতার কোচ হিসেবেও কাজ করেছেন। কুস্তিগীরের স্ত্রীর ভূমিকায় আছেন সাক্ষী তানওয়ার। তাদের  মেয়ের চরিত্রে আছেন ফাতিমা শেখ, সানিয়া মালহোত্রা, জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। এ ছাড়া খেলোয়াড় নির্বাচকের ভূমিকায় দেখা যাবে রাজকুমার রাওকে। এটি মুক্তি পাবে ২০১৬ সালের ২৩ ডিসেম্বর।

এদিকে ভোপালে আমিরের বিরুদ্ধে এমপি নগর থানায় অভিযোগ জমা দিয়েছেন আট-দশজনের আইনজীবী দল। এ তালিকায় আছেন দিব্যরাজ সিং সিসোদিয়া আর যোগেন্দ্র গোস্বামীও।

আমিরের মন্তব্য নিয়ে বলিউড হয়ে গেছে বিভক্ত। অনেকে তার সমালোচনা করছেন, অনেকে বাহবাও দিচ্ছেন। অভিনেত্রী অপর্ণা সেন শুক্রবার (২৭ নভেম্বর) আমিরের পক্ষে কথা বলেছেন। তিনি মনে করেন, ‘একজন নাগরিক হিসেবে দুশ্চিন্তা করার সব ধরনের অধিকার আছে আমিরের। ’

আমিরের আগে শাহরুখ খানও অসহিঞ্চুতা নিয়ে মন্তব্য করে সমালোচিত হন। তাকে দেশদ্রোহী হিসেবে আখ্যা দেন প্রবীণ এক বিজেপি নেতা। বিশ্ব হিন্দু পরিষদ নেত্রী সাধভি প্রাচী মন্তব্য করেন- শাহরুখ পাকিস্তানি গুপ্তচর।

* আমিরের ধৈর্যের প্রশংসায় হৃতিক
* আমিরকে নিয়ে উপহাস, গৃহবধূর আত্মহত্যা!
* বকেয়া কর চেয়ে আমিরের বাড়িতে প্রশাসনের চিঠি
* আমিরকে ‘চড়’ দিলেই এক লাখ রুপি!
* আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
* স্ত্রী-পুত্রকে মুম্বাইয়ের বাইরে পাঠাচ্ছেন আমির
* আমিরের পাশে রহমান
* আমিরের বিরুদ্ধে বিক্ষোভ ও থানায় অভিযোগ
* ভয়ে দেশ ছাড়তে চেয়েছিলেন আমিরের বউ



বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।