ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘বাহুবলী’রও আছে খুঁত!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
‘বাহুবলী’রও আছে খুঁত!

এসএস রাজামৌলির ‘বাহুবলী: দ্য বিগিনিং’ চলতি বছরের সেরা ছবিগুলোর মধ্যে অন্যতম। এর ভিএফএক্স ভারতীয় চলচ্চিত্র শিল্পে নতুন দিগন্ত উন্মোচন করেছে বলে মন্তব্য সমালোচকদের।

এই ভিজ্যুয়াল ইফেক্টস উপমহাদেশ তো বটেই, চোখ ধাঁধিয়ে দিয়েছে পশ্চিমা দর্শকদেরও। ছবিটির অসাধারণ যুদ্ধের দৃশ্যগুলোও মনে রাখার মতো।

চমকপ্রদ ব্যাপার হলো, ‘বাহুবলী’র এতো ইতিবাচক দিক আর সাফল্যের মধ্যেও খুঁত আছে! এর চিত্রগ্রাহক কেকে সেনথিল কুমার সম্প্রতি মন্তব্য করেন, সিজিআই (কম্পিউটার গ্রাফিক্স ইমেজ) নিয়ে মোটেই খুশি নন তিনি। তার দাবি, সিজিআই দুর্বল হওয়ার কারণে বেশ কয়েকটি দৃশ্য মলিন মনে হয়েছে। এটা নাকি সহজেই চোখে পড়ে।

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় (আইএফএফআই) অংশ নিতে গিয়ে সেনথিল কুমার বলেন, ‘প্রধান চিত্রগ্রাহক হিসেবে বাহুবলীর অনেক কিছু নিয়ে আমি হতাশ। এর অনেক দৃশ্যে ভুল আছে। যাচ্ছেতাই সিজিআই বুঝিয়ে দিয়েছে এগুলো শুট করা হয়েছে। ’

‘মাগাধিরা’, ‘অরুন্ধতী’র মতো ছবির চিত্রগ্রাহক সেনথিল মন্তব্য করেন, ‘বাহুবলীর দ্বিতীয় পর্ব তৈরি করা খুব চ্যালেঞ্জিং হয়ে গেছে। তার ভাষ্য, ‘প্রথম পর্ব এমন সফল হবে আশা করিনি। ফলে দ্বিতীয় পর্বের মাধ্যমে প্রথম কিস্তিকে ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ তৈরি হয়েছে আমাদের জন্য। প্রথম ছবি ছিলো ভূমিকার মতো। মূল গল্পটা রয়েছে দ্বিতীয়টিতে। যতোই মনোরম লাগুক দেখতে আদতে চলচ্চিত্রের প্রাণ হলো আবেগপ্রবণ মুহূর্ত আর গল্প। ’

জানা গেছে, ‘বাহুবলী’র দ্বিতীয় পর্বে ভিএফএক্স-এর ভুল শুধরে নেওয়ার চেষ্টা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সেনথিল কুমার। এরই মধ্যে ছবিটির চিত্রায়ন শুরু হয়েছে। নাম ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। এবারও যথারীতি নাম ভূমিকায় অভিনয় করছেন প্রভাস। এ ছাড়াও আছেন রানা দাগ্গুবাতি, আনুশকা শেঠি, তামান্না ভাটিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।