ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

প্রাক্তন স্বামী-স্ত্রীর একসঙ্গে গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
প্রাক্তন স্বামী-স্ত্রীর একসঙ্গে গান গিনেথ প্যালট্রো ও ক্রিস মার্টিন

কোল্ডপ্লে ব্যান্ডের গায়ক ক্রিস মার্টিন ও হলিউড অভিনেত্রী গিনেথ প্যালট্রো ভালোবেসে ঘর বেঁধেছিলেন। তাদের সাজানো সুখের সংসার আর টিকে নেই।

হয়ে গেছে এলোমেলো। এক বছর আগে ঘটে যাওয়া বিয়ে বিচ্ছেদই নতুন গান তৈরিতে অনুপ্রেরণা জুগিয়েছে ক্রিসকে। চমকপ্রদ ব্যাপার হলো, এই গানে তার সঙ্গে কাজ করেছেন প্রাক্তন স্ত্রী প্যালট্রো!

ফিমেল ফার্স্ট জানিয়েছে, কোল্ডপ্লের ‘এভারগ্লো’ শিরোনামের নতুন গানে প্রাক্তন স্বামীর সঙ্গে কণ্ঠ দিয়েছেন প্যালট্রো। গানটির জন্মসূত্র প্রসঙ্গে মার্টিন বলেছেন, ‘একদিন এক সার্ফারের সঙ্গে সাগরপাড়ে কথা বলছিলাম। তার মুখ থেকেই এভারগ্লো শব্দটি প্রথম শুনি। কী বিস্ময়কর শব্দ! সেখান থেকেই এই গানের উৎপত্তি। কোনো কিছু নিয়ে বিষণ্ন থাকলেও উদ্ভাসিত হতে হয় মানুষকে। আমি এভাবেই ভেবেছি গানটি নিয়ে। ভালোবাসার মানুষ কিংবা বন্ধুর সঙ্গে সম্পর্কের ইতি ঘটলে কিংবা কারও মৃত্যু হলেও পথচলা থামে না আমাদের। ’

এই গানের কিছু কথা লিখেছেন প্যালট্রো। এভারগ্লোর আইডিয়াটাই হলো, মন খারাপের কিছু ঘটলেও পৃথিবী ঠিকই চলতে থাকে। সবকিছুর শেষে কোথাও না কোথাও ভালো বিষয় থাকে। ৩৮ বছর বয়সী ক্রিস জানান, আইডিয়াটি প্যালট্রোর। তাই তাকেই কয়েকটা লাইন গেয়ে দিতে বলেন কোল্ডপ্লের সদস্যরা। কিন্তু অন্য অনেকের মতোই ৪৩ বছর বয়সী এই অভিনেত্রী বলে দেন, ‘আমি পারবো না! আমি পেশাদার গায়িকা নই। ’ অবশ্য পরে সাহস পেয়ে গেয়েছেন।

নতুন গানটি থাকছে কোল্ডপ্লের সপ্তম অ্যালবামে। এর নাম রাখা হয়েছে ‘অ্যা হেড ফুল অব ড্রিমস’। এটি বাজারে আসবে আগামী ৪ ডিসেম্বর। প্যালট্রো ছাড়াও এ অ্যালবামে অতিথি কণ্ঠশিল্পী হিসেবে গেয়েছেন বিয়ন্সে ও তার কন্যা ব্লু আইভি কার্টার, টোভ লো, প্যালট্রো ও মার্টিনের দুই সন্তান অ্যাপল (১১) ও মোসেস (৯) ও নোয়েল গালাগার। এ ছাড়া ব্যবহার করা হচ্ছে গির্জায় মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার গাওয়া গান।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।