ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

শ্রীদেবীর প্রেমে পাগল রামগোপাল ভার্মা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
শ্রীদেবীর প্রেমে পাগল রামগোপাল ভার্মা শ্রীদেবী

বলিউডের আলোচিত পরিচালক রামগোপাল ভার্মার আত্মজীবনী ‘গানস অ্যান্ড থাইস’ নিয়ে হৈচৈ শুরু হয়েছে। কারণ এতে বলিউড অভিনেত্রী শ্রীদেবীর প্রতি দুর্বল থাকার কথা ফাঁস করেছেন তিনি।

রেখেছেন এ বিষয়ে আলাদা একটি অধ্যায়।

আত্মজীবনীতে শ্রীদেবীকে সৌন্দর্যের দেবী হিসেবে বর্ণনা করেছেন রামগোপাল। তার প্রেমে পাগল ছিলেন জানিয়ে ৫৩ বছর বয়সী এই নির্মাতা বলেন, ‘এটা ছিলো প্রেমপত্র। আমি উতলা হয়ে উঠেছিলাম, ওটাই ছিলো আমার অনুভূতি। সাধারণ মানুষ কিংবা তারকার প্রেমে পড়তে পারেন যে কেউ। এই অনুভূতি অতুলনীয়, অনেকটা মাদকের মতো। ’

শ্রীদেবীর স্বামী বনি কাপুরকে কখনও ক্ষমা করবেন না জানিয়ে রামগোপাল ভার্মা বলেন, ‘বনি কাপুরের রান্নাঘরে শ্রীদেবীকে চা বানাতে দেখে ভীষণ হতাশ হয়েছি। তাকে কখনও ক্ষমা করবো না। কারণ স্বর্গ থেকে পরীকে নামিয়ে নিজের অ্যাপার্টমেন্টের রান্নাঘরে নিয়ে এসেছেন তিনি!

আত্মজীবনীর নামকরণ প্রসঙ্গে রামগোপাল জানান, সন্ত্রাসীদের বন্দুক আর শ্রীদেবীর উরুকেই বোঝাতে চেয়েছেন তিনি। তার বেশিরভাগ ছবির বিষয়বস্তু অপরাধ জগত ও এর বাসিন্দারা। সঙ্গে নারীদের শারীরিক সৌন্দর্যকেও ফুটিয়ে তুলেছেন ‘সত্য’ নির্মাতা।

নয়াদিল্লির এক সাহিত্য উৎসবে অংশ নিয়ে শ্রীদেবীর প্রতি ভালোলাগার কথা স্বীকার করেন রামগোপাল। এ অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকারকে নিয়েও অনুভূতি ব্যক্ত করেন তিনি। ভারতীয় এই নির্মাতা জানান, ‘রঙিলা’ বানানোর জন্যই উর্মিলার সৌন্দর্য ক্যামেরায়বন্দি করেছেন তিনি। এ ছবিই উর্মিলাকে রাতারাতি তারকা বানিয়ে দিয়েছে। তার কথায়, “চরিত্রের সঙ্গে পরিচালকের ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা জরুরি। অমিতাভ বচ্চনকে নিয়ে ‘সরকার’ বানানোর বেলায়ও একটা কাজে লেগেছে। ”

নিজের আত্মজীবনী রুশ বংশোদ্ভুত মার্কিন ঔপন্যাসিক, দার্শনিক, নাট্যকার অ্যাইন র‌্যান্ডকে উৎসর্গ করেছেন রামগোপাল ভার্মা। অ্যাইনের বিখ্যাত বই ‘দ্য ফাউন্টেনহেড’ অবলম্বনে ছবি বানানোর স্বপ্ন তার।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।