ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

এক কোটি রুপির স্কুটারে অমিতাভ!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
এক কোটি রুপির স্কুটারে অমিতাভ!

‘পিকু’র জন্য কলকাতার বিভিন্ন সড়কে সাইকেল চালিয়েছেন, এবার ‘তিন’ নামের একটি ছবির জন্য চালালেন স্কুটার। এ খবর বেশ আলোচিত হয়েছে।

জানা গেছে, তিন মাসে আগে তার জন্য এটি বরাদ্দ নেওয়া হয়। পুরনো এই স্কুটারের বয়স কুড়ি বছর। ১৩ বছর আগে এটি কেনেন সুজিত সুর নামের এক ব্যক্তি। এখনও তিনি এটি ব্যবহার করছেন।

জানা গেছে, ছবির ইউনিটের সদস্যরা একটি স্কেচ নিয়ে সুজিত সুরের কাছে যান। তাদের চাহিদার সঙ্গে পুরোপুরি মিলে যায় স্কুটারের রঙ। এর আগে কয়েকবার এটি সার্ভিসিং করানো হয়। ছবিটির ইউনিট শুধু গদি পাল্টেছে।

এদিকে অমিতাভ চালিয়েছেন শুনে স্কুটারটি যক্ষের ধন হিসেবে নিজের কাছে রেখে দিতে চান ৪৩ বছর বয়সী সুজিত সুর। তিনি বলেছেন, ‘আর কখনও এটা ধার দেবো না কাউকে। টালিগঞ্জে আমার বাড়িতে বচ্চনজির বিশাল পোস্টারের সামনে এটি রেখে দিতে চাই। তাছাড়া এর মূল্য এক কোটি রুপির কম নয়। সুতরাং এই স্কুটার বিক্রির প্রশ্নই আসে না। ’

শোনা যাচ্ছে, ‘তিন’ ছবির ইউনিট আরেকটি পুরনো স্কুটার অনলাইনে কিনে নিয়েছে। কিন্তু সুজিত সুরের স্কুটারই বেশি মনে ধরেছে প্রযোজক সুজয় ঘোষের। এতে নাকি অমিতাভকে মানিয়েছে দারুণ!

এদিকে কলকাতার বিভিন্ন শহরের মতো রেড রোডে স্কুটার চালিয়ে ‘তিন’ ছবির কাজ করলেন অমিতাভ। তার সওয়ার হয়েছেন নওয়াজুদ্দিন সিদ্দিকি। রোববার (২৯ নভেম্বর) এ সময় সেখানে তৈরি হয় লোকারণ্য। সকাল থেকে শুরু হয়ে দৃশ্যটির ধারণকাজ শেষ হয় দুপুর পৌনে দুইটার মধ্যে।

এর আগের দিন রাইটার্স বিল্ডিং প্রাঙ্গণকে পুলিশের সদর দফতর লালবাজার সাজিয়ে কাজ হয়েছে। ঋভু দাশগুপ্ত পরিচালিত ছবিটির প্রোডাকশন উপদেষ্টা হিসেবে কাজ করছেন নির্মাতা অরিন্দম শীল। তিনি জানান, সরকারি কার্যালয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে বিষণ্ন এক ব্যক্তি স্কুটার চালিয়ে শহর ঘুরতে থাকে। দৃশ্যটির গল্প এটাই। ছবিটিতে বিদ্যা বালানও আছেন একটি চরিত্রে।

রবীন্দ্র সরোবর লেকের গা-ঘেঁষে বসানো নকল টেলিফোন বুথে কাজ করেছেন অমিতাভ। ‘তিন’ ছবিতে তার অভিনীত চরিত্রের নাম জন বিশ্বাস। বিদ্যা থাকছেন সহকারী পুলিশ কমিশনার সারিকার ভূমিকায়। নওয়াজুদ্দিনের চরিত্রের নাম মার্টিন। একটি অপহরণের ঘটনাকে ঘিরেই সাজানো হয়েছে চিত্রনাট্য।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।